আইইবির মানববন্ধন বৃহস্পতিবার

0
76
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :আগামী ১০ ফেব্রুয়ারি, ২০২২ খ্রি., বৃহস্পতিবার সকাল ১০:০০ টা থেকে ১১:০০ টা পর্যন্ত আইইবি সদর দফতরের সামনে প্রকৌশলীদের মানববন্ধন অনুষ্ঠিত হবে। একই সাথে সারা দেশের ৬৪টি জেলায় আইইবি’র ১৮ টি কেন্দ্র ও ৩৩ টি উপ-কেন্দ্রে একযোগে মানববন্ধন অনুষ্ঠিত হবে। সকল সংস্থার প্রকৌশলীসহ আইইবি’র নেতৃবৃন্দ প্রতিবাদ স্বরূপ এক ঘন্টা মানববন্ধনে অংশ গ্রহণ করবেন।
০৮ ফেব্রুয়ারি, ২০২২ খ্রি. তারিখে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর সার্ভিসেস এন্ড ওয়েলফেয়ার কমিটির ২৫৫তম বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন এস এন্ড ডব্লিউ কমিটির চেয়ারম্যান প্রকৌশলী এস. এম. মনজুরুল হক মঞ্জু। উক্ত সভায় দেশের বিভিন্ন প্রকৌশল এসোসিয়েশনের দুই শতাধিক প্রকৌশলী প্রতিনিধি স্ব-শরীরে এবং ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।
গত ০৩ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. তারিখে অনুষ্ঠিত সার্ভিসেস এন্ড ওয়েলফেয়ার কমিটির ২৫৪তম সভার সিদ্ধান্ত মোতাবেক আইইবি’র দাবী ছিল“জেলা প্রশাসনকে এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়ন-এর দায়িত্ব প্রদান সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১৮ জানুয়ারি, ২০২২ খ্রি. তারিখের স্মারক নং-০৫.০০.০০০০.১৪১.৯৯.০০১.২১.০৩ মূলে জারীকৃত স্মারকের পত্র বাতিল করা”। উল্লেখিত সূত্রের পত্র বাতিল করার দাবীতে আইইবি’র পক্ষ থেকে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয় যা বিভিন্ন জাতীয় গণমাধ্যমে প্রকাশিত হয়।
জেলা প্রশাসনকে এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়ন-এর দায়িত্ব প্রদান সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১৮ জানুয়ারি, ২০২২ খ্রি. তারিখের উল্লেখিত স্মারকের পত্র বাতিল করা না হলে মানবন্ধনের পর প্রকৌশলীদের সাথে নিয়েআইইবি’র নেতৃত্বে আরওবৃহত্তর আন্দোলন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here