আগামী বছর থেকে জোবায়ের অনুসারীদের দুই দফায় ইজতেমা

0
263
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: আগামী বছর থেকে জোবায়ের অনুসারীরা দুই দফা বিশ্ব ইজতেমা করবেন। মুসল্লিদের সংখ্যা অনেক বেশি হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১০ থেকে ১২ জানুয়ারি প্রথম ধাপ ও ১৭ থেকে ১৯ জানুয়ারি দ্বিতীয় ধাপে জোবায়ের অনুসারীরা বিশ্ব ইজতেমায় মিলিত হবেন। বলেছেন মাওলানা জোবায়ের।
শনিবার সকাল ১১টায় আখেরি মোনাজাতের প্রথম পর্ব শেষে তিনি এ ঘোষণা দেন।
রাজধানীর পাশে টঙ্গীর তুরাগ তীরে আগামী বছর মাওলানা জোবায়ের অনুসারীদের নির্দেশে বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ করা হয়েছে।
প্রথম ধাপ অনুষ্ঠিত হবে ১০, ১১ ও ১২ জানুয়ারি এবং দ্বিতীয় ধাপ ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এবার মাওলানা জোবায়ের অনুসারী মুসল্লিদের সংখ্যা অনেক বেশি হওয়ায় ২০২০ সালে মুসল্লিদের সুবিধার্থে দুই ধাপে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।
আখেরি মোনাজাত শেষে তিনি আরও জানান, দেশি-বিদেশি মুসল্লিদের সঙ্গে কথা হয়েছে, তারা সবাই এটা চেয়েছেন। আগামী বছর দেশ-বিদেশের প্রায় সব মুসল্লি জোবায়ের অনুসারীর বিশ্ব ইজতেমায় অংশ নেবেন বলে আশা করছি।
ইজতেমার মুরুব্বি প্রকৌশলী মো. মাহফুজুর রহমান জানান, আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মাওলানা জোবায়ের অনুসারীদের ইজতেমা সম্পন্ন হয়েছে। শনিবার রাত ১২টার মধ্যে মাওলানা জোবায়ের অনুসারীরা ইজতেমা ময়দান থেকে নিজ নিজ গন্তব্যে চলে যাবেন। ১৭ ও ১৮ ফেব্রুয়ারি একই ময়দানে দ্বিতীয় ধাপের ইজতেমা অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here