আব্দুল্লাহপুর সিটি করর্পোরেশন জায়গা পীর বাড়ির দখলে

0
50
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: রাজধানী ঢাকার আব্দুল্লাহপুর বেড়িবাঁধের নিচে আইচি হাসপাতাল রোডে সিটি করর্পোরেশন জায়গা পীর বাড়ির দখলের।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,সড়কের পশ্চিম পাশের অংশ দখল করে চায়ের দোকান,গাড়ির গ্যারেজ,মুদির দোকান,খাবার হোটেল, ঔষধের দোকান সহ হরেক রকম দোকান। এই সকল দোকান অস্থায়ীভাবে তুলে ভাড়া দিচ্ছে পীর বাড়ির লোকজন।
জানাগেছে,মাসিক ভাবে ১৫০০০/ থেকে ২০০০০/ টাকা করে ভাড়া নেয়া হচ্ছে।এই সকল দোকানের রীতিমতো জামানতও নেয়া হয়েছে।দোকানীরা বলেন,১ লক্ষ থেকে ২ লক্ষ টাকা জামানত দিয়ে এই জায়গায় দোকান বসিয়েছেন তারা।
নাম না জানানোর শর্তে একজন দোকানী বলেন,মাসিক ভাড়া দেই এখানে। কারা ভাড়া নেন বলে জানতে চাইলে দোকানীরা বলেন পীর বাড়ির লিলু ও সৈয়দ ফরিদ উদ্দিনের লোকজন।
এই বিষয় মুঠোফোনে লিলুর সঙ্গে কথা বললে তিনি বলেন পরে আপনার সাথে কথা বলবো। কিন্তু আর ফোন করেননি। সিটি কর্পোরেশনের জায়গা কিসের জোরে তারা দখল করেছেন জনতা জানতে চায়।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ড কাউন্সিল হাজী আফসার উদ্দিন খান বলেন,এই অবৈধ স্থাপনা শুধু অস্থায়ী নয়।রীতিমত ইটদিয়ে দোকানপাট তৈরি করে বসানো হয়েছে।কিছু জায়গা রাজউকের আর কিছু জায়গা সিটি করর্পোরেশনের।
এই বিষয় সিটি করর্পোরেশন নিবাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন বলেন,সিটি করর্পোরেশনে জায়গা কোন ব্যক্তি মালিকানা নয়।এই জায়গায় মালিক সিটি করর্পোরেশন।এমন অনিয়ম থাকলে অবশ্যই ব্যবস্থা গ্রহন করা হবে।
এই বিষয় উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ মোঃজহির বলেন,সিটি কর্পোরেশন অভিযান পরিচালনা করলে আমরা সিটি করর্পোরেশনকে সর্বোচ্চ সহযোগিতা করবো।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here