আশুলিয়ায় চাঞ্চল্যকর গৃহবধূ হত্যা মামলার আসামী গ্রেফতার

0
112
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ঢাকার আশুলিয়া থানাধীন নরসিংহপুর এলাকায় চাঞ্চল্যকর গৃহবধু মারুফা হত্যার রহস্য উদঘাটন ও মামলার মূল আসামী মোঃ হাসান হাওলাদারকে গ্রেফতার করেছেন র‌্যাব-১ এর একটি বিশেষ দল। মঙ্গলবার (১৪ ডিসেম্বর ২০২১ইং) র‌্যাব জানিয়েছেন, র‌্যাব-১ এর অভিযানে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন ইয়ারপুর ইউনিয়নের নরসিংহপুর এলাকায় গৃহবধু মারুফা (২৮) হত্যার রহস্য উদঘাটন এবং হত্যা মামলার মূল আসামী মোঃ হাসান হওলাদার (২২) কে রাঙ্গামাটি জেলার লংগদু থানা এলাকার ভারতীয় সীমান্ত হতে গ্রেফতার করেছে।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অতন্ত্য অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত হত্যাকারী, অপহরণকারী, সন্ত্রাসী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে বলে র‌্যাব জানায়।
উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর ২০২১ইং তারিখ রাত ১১ টার দিকে ঢাকা জেলার আশুলিয়ার নরসিংহপুর সাকিনস্থ অন্ধ কলোনী মাধন চন্দ্র সরকারের ভাড়াটিয়া বাসায় মোঃ হাসান হাওলাদার (২২) ভিকটিম মারুফা বেগম (২৮)কে গলাটিপে হত্যা করে লাশ ভিকটিমের বাসার খাটের উপর ফেলে রেখে পালিয়ে যায়। এই নির্মম হত্যাকান্ডের ঘটনায় নিহতের চাচা মোঃ হেমায়েত হোসেন (৪০) বাদী হয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা রুজু করেন, যার নং ২৪। তারিখঃ ০৯/১২/২০২১ইং, ধারা ৩০২/৩৪ পেনাল কোট ১৮৬০। উক্ত হত্যাকান্ডের ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যকর সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়। এই নির্মম হত্যাকান্ডের প্রেক্ষিতে র‌্যাব-১ বর্ণিত হত্যাকান্ডের রহস্য উদঘাটন এবং হত্যাকারীকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় অদ্য ১৪ ডিসেম্বর ২০২১ইং তারিখ সাড়ে রাত ১২ টায় র‌্যাব-১, উত্তরা ঢাকার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে চট্রগ্রামের রাঙ্গামাটি জেলার লংগদু থানার ভাই-বোন ছড়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে বর্ণিত হত্যাকান্ডের মূল আসামী মোঃ হাসান হাওলাদারকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত হাসান বরগুনা জেলার পাথরঘাটা থানার রায়হানপুর গ্রামের মোঃ জাকির হোসেনের ছেলে। প্রাথমিক ভাবে গ্রেফতারকৃত আসামী ভিকটিম মারুফা বেগমকে হত্যা করেছে বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে।
উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামী কাছ থেকে ভিকটিমের মোবাইল ফোনটি উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনার বিবরণে জানা যায়, ভিকটিম মারুফা বেগম পেশায় একজন গার্মেন্টস কর্মী এবং তার স্বামী কুয়েত প্রবাসী। সে আশুলিয়া থানাধীন নরসিংহপুর সাকিনস্থ অন্ধ কলোনী মাধন চন্দ্র সরকারের ভাড়াটিয়া বাসায় তার ছেলে ফাহিম (০৬) কে নিয়ে বসবাস করত। হত্যাকারী হাসান সম্পর্কে ভিকটিমের মামাতো দেবর হিসেবে পূর্ব পরিচিত। পরিচয়ের সূত্রে বিবাদী প্রায় সময় তার বাসায় আসা যাওয়া করত এবং তাদের মধ্যে গত এক বছর ধরে শারিরীক সম্পর্ক ছিলো। পরবর্তীতে গত ৭ ডিসেম্বর ২০২১ইং তারিখ রাতে ধৃত আসামী হাসান ওই ভিকটিমের বাসায় আসলে মারুফা তাকে বিবাহ করার জন্য বলে, কিন্তু বিবাদী ভিকটিমকে বিবাহ করতে সময়ক্ষেপন করায় তাদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয় এবং রাত ১১টার দিকে ভিকটিমের ছেলে ঘুমিয়ে পড়লে বিবাদী এই সুযোগে ভিকটিমকে গলা টিপে হত্যা করে লাশ খাটের উপর ফেলে রেখে পালিয়ে যায়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বাংলাদেশ পুলিশ অধিনায়কের কার্যালয় র‌্যাপিড এ্যাকশনব্যাটালিয়ন-১ উত্তরা,ঢাকা। র‌্যাব কর্মকর্তা সহকারী পুলিশ সুপার নোমান আহমেদ এ বিষয়ে বলেন, উক্ত ঘটনার পর ধৃত আসামী রাঙ্গামাটি গমন করে এবং সেখানে আত্মগোপনে অবস্থান করতে থাকে, সেখান থেকে তাকে গ্রেফতার করে র‌্যাবের বিশেষ একটি দল। তিনি জানান, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। তাকে আশুলিয়া থানায় সোপর্দ করা হবে বলে র‌্যাব জানায়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here