বিজিবি সদস্যকে নির্মমভাবে হত্যা : আসামী গ্রেফতার

0
155
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ইউপি নির্বাচনে সহিংসতায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক সদস্য নিহতের ঘটনায় মূলহোতা ও প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার ব্যক্তির নাম মো. মারুফ হোসেন ওরফে অন্তিক।
র‌্যাব জানায়, উপজেলার মারুফ গড়াগ্রাম ইউনিয়ন পরিষদে জাতীয় পার্টি থেকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে সামান্য ভোটে পিছিয়ে থাকায় ফলাফল পরিবর্তনের জন্য প্রিজাইডিং কর্মকর্তাকে আটকে রেখে চাপ দিতে থাকেন।
তবুও প্রিজাইডিং কর্মকর্তা ফলাফল পরিবর্তন করতে না চাইলে গ্রেফতার মারুফসহ তার প্রায় শতাধিক সমর্থকদের সঙ্গে নিয়ে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে প্রিজাইডিং কর্মকর্তা, অন্যান্য নির্বাচনী দায়িত্বে নিয়োজিত ব্যক্তি, কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর হামলা করে।
এসময় নির্বাচনী কাজে ব্যবহৃত সরকারি যানবাহন ও নির্বাচন কেন্দ্রে ব্যাপক ভাংচুর চালায়। এরপরে রাত সাড়ে ৮টার দিকে বিজিবি টহল দল উপস্থিত হলে মারুফ হোসেন ও তার সমর্থকরা ধারালো অস্ত্র দিয়ে বিজিবি সদস্যদের ওপর চড়াও হয়। সংঘর্ষের একপর্যায়ে গুরুতর জখমের ফলে অতিরিক্ত রক্তক্ষরণে নায়েক রুবেল ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।
মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
তিনি আরও বলেন, ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে সহিংসতার ঘটনায় বিজিবি সদস্য নায়েক রুবেল হোসেন নির্মমভাবে নিহত হন। এ ঘটনায় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ললিত চন্দ্র রায় বাদী হয়ে গত ৩০ নভেম্বর ৯৫ জন আসামির নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও অনেকের নামে নীলফামারী জেলার কিশোরগঞ্জ থানায় একটি মামলা করেন।
র‌্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৪ এর অভিযানে গতকাল রাতে ঢাকার আশুলিয়া এলাকায় অভিযান পরিচালনা করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিজিবি সদস্য নায়েক রুবেল হোসেনের হত্যাকাণ্ডের এজাহারনামীয় প্রধান আসামি মারুফ হোসেন ওরফে অন্তিককে গ্রেফতার করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here