উত্তরখানে শোক দিবসের অনুষ্ঠানে যুবদল নেতা সাদ্দাম কাজী

0
117
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাজধানীর উত্তরখানে ৪৬নং ওয়ার্ড জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সাদ্দাম কাজীকে সাথে নিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদত বার্ষিকীর অনুষ্ঠান করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ৪৬নং ওয়ার্ড কাউন্সিলর জাইদুল ইসলাম মোল্লা। স্থানীয় কাউন্সিলনের বিরুদ্ধে এধরনের অভিযোগ করেছেন উত্তরখানের আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগ নেতারা। একই সাথে তারা কাউন্সিলরের পদত্যাগও দাবি করেছেন।
গত শনিবার ১৫ আগস্ট দুপুরে উত্তরখানের জিয়াবাগ মিজান টাওয়ারের সামনে ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাইদুল ইসলাম মোল্লার অফিসের সামনে শোক দিবসের অনুষ্টানে এ ঘটনা ঘটে।
এদিকে, জাতীয় শোক দিবসের অনুষ্টানে ওয়ার্ড যুবদল নেতাকে সাথে নিয়ে স্থানীয় কাউন্সিলরের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ও ফেইসবুকে ছবি ভাইরাল হয়েছে। এনিয়ে উত্তরখানে তৃণমূল পর্যায়ের আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগসহ দলের নেতৃবৃন্দের মধ্যে এক ধরনের চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।
জানা যায়, জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদত বার্ষিকীর দুপুরের অনুষ্ঠানে উত্তরখানের ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিরল জাইদুল ইসলাম মোল্লার আহবানে শোক দিবসের অনুষ্টানে মেয়র আতিকুল ইসলামের আসার কথা ছিল। কিন্তু তিনি ওই দিন ব্যস্ততার মধ্যে সেখানে যেতে পারেননি।পরবর্তীতে সেই অনুষ্টানে গিয়ে উপস্থিত হন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক (সাবেক) আলহাজ মো: হাবিব হাসান। জাতীয় শোক দিবসের অনুষ্টানে ঢাকা-১৮ আসনের ১৪টি ওয়ার্ডে ১৪টি গরু প্রদান করেন আওয়ামীলীগ নেতা মো: হাবিব হাসান।
অপর দিকে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উত্তরা ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের কার্যকরী সদস্য (সাবেক) আলহাজ আফসার উদ্দিন খান (তিনি) ১৪টি ওয়ার্ডে ১৪টি গরু ও ২০টি করে মুরগি জাতীয় শোক দিবসের অনুষ্টানে প্রদান করেন।
জানা যায়, ডিএনসিসির ৪৬ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ নেতা ও কাউন্সিলর আফসার উদ্দিন খানের গরুটি উত্তরখান থানা ছাত্রলীগের সভাপতি মো: নাছিম সরকারকে দেয়া হয়। পরবর্তীতে ছাত্রনেতা নাছিম সরকার সেই গরুর মাংস প্রতিটি এলাকায় আওয়ামীলীগসহ দলীয় নেতাকর্মীদের মধ্যে বিতরণ করে দেন।
অন্যদিকে, আওয়ামীলীগ নেতা আলহাজ মো: হাবিব হাসানের গরুটি দেয়া হল ডিএনসিসি ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাইদুল ইসলাম মোল্লাকে।গত শনিবার ১৫ আগস্ট দুপুরে উত্তরখানের জিয়াবাগ মিজান টাওয়ারের সামনে ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অফিসের সামনে শোক দিবসের অনুষ্টান পালন করেন জাইদুল ইসলাম মোল্লা।
এসময় ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগেন সহসভাপতি নাজিম উদ্দিন (সাবেক), কার্যকরী সদস্য শেখ আব্দুল ওয়াছেক, উত্তরখান থানা আওয়ামীলীগের সহসভাপতি মো: জামাল উদ্দিন, কফিল উদ্দিন মোল্লা, উত্তরখান ইউনিয়ন যুবলীগ (পূর্ব) শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন শিপনসহ অন্যান্য নেতাকর্মীরা সাথে ছিলেন। পরে আওয়ামীলীগ নেতা আলহাজ মো: হাবিব হাসান দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে অনুষ্ঠান শেষে ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অফিসে গিয়ে কিছুক্ষণ বসেন এবং বিভিন্ন রাজনৈতিক বিষয় নিয়ে আলাপ আলোচনা করেন।
জাতীয় শোক দিবসের অনুষ্টান পালনকালে কাউন্সিলরের অফিসের সামনে জাইদুল ইসলাম মোল্লার পিছনে তোলা ছবিতে দেভা যাচেছ ৪৬ নম্বর ওয়ার্ড জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সাদ্দাম কাজীকে। এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্ত্বের মধ্যে ভাইরাল হয়ে যায়। একজন জনপ্রতিনিধির সাথে যুবদল নেতা সাদ্দাম কাজীর এই ছবিটি ওই দিন ছড়িয়ে পড়লে আওয়ামীলীগ সহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। এনিয়ে উত্তরখানে আওয়ামীলীগ নেতাকর্মী সহ দলের শীর্ষ পর্যায়ের নেতাদের মধ্যে নানা ধরনের রহস্য ও কৌতুহলের সৃষ্টি হয়েছে।
একটি নিভরযোগ্য সুত্র জানান, ইতোপূর্বে উক্ত ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাইদুল ইসলাম মোল্লা ওই ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক সাদ্দাম কাজীকে সাথে নিয়ে বিশ্বব্যাপী করোনা ভাইরাস (কোভিড-১৯) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ত্রাণ কার্যক্রম বিতরণ করেন।কাউন্সিলরের দুইজন চাচাতো ভাই একজন মাসুদ মোল্লা বিএনপি নেতা
আরেকজন রাসেল মোল্লা জামাত নেতা বলে জানা গেছে। এছাড়া যুবদল নেতা রানা দেওয়ান ও সেলিম খান ওরফে শাহেন শাহ।এসব নেতারা স্থানয়ি ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাইদুল ইসলাম মোল্লার সাঙ্গপাঙ্গ হিসেবে সারাক্ষণ পাশে রয়েছে বলে স্থানীয় লোকজন জানান।
এদিকে, নাম প্রকাশ্যে অনিচছুক উত্তরখানে সরকার দলীয় রাজনৈতিক দলের একাধিক নেতা অভিযোগ করে এই প্রতিবেদককে জানান, একজন সরকার দলীয় আওয়ামীলীগ নেতা বর্তমান ওয়ার্ড কাউন্সিলর (জনপ্রতিনিধি) হয়ে কি করে বিএনপি (যুবদল) নেতার সঙ্গে জাতীয় শোক দিবসের অনুষ্টানে উপস্থিত হয়। তার পাশে দাঁড়িয়ে ছবি তুলে এবং খোশগল্প করেন।ছবিটি ভাইরাল হয়েছে। এটি সত্যিকারে খতিয়ে দেখা দরকার। এজন্য আমরা দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সুদৃষ্টি কামনা করছি।
এবিষয়ে জানতে ডিএনসিসি’র ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাইদুল ইসলাম মোল্লার ব্যক্তিগত মোবাইল নাম্বারে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে। সে কারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here