উত্তরায় এক দিনে পাঁচ স্থানে অগ্নিকান্ড

0
159
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরা ও দক্ষিণখানে পৃথক পাঁচটি স্থানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পৃথক অগ্নিকান্ডের ঘটনায় কয়েক লাখ টাকার আসবাবপত্র ও অন্যান্য মালামাল আগুনে ভস্মীভুত হয়েছে। খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার ফাইটাররা আগুন নিয়ন্ত্রনে আনে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
মঙ্গলবার দিবাগত মধ্যরাত থেকে আজ বুধবার বিকেল পর্যন্ত এসব পৃথক পৃথক অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
বুধবার উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাত ৩টা ২৬ মিনিটের সময় দক্ষিণখান থানাধীন আজমপুর সুপার মার্কেট সংলগ্ন ৬ষ্ঠতলা ভবনের নিচ তলায় মিমি জেনারেল স্টোরে আগুন লাগে। খবর পেয়ে উত্তরা ফায়ার স্টেশনের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় ওই দোকানের মালামাল আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়। দোকানের ভেতরে থাকা ফ্রিজ বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সুত্র পাত হয় বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ।
একই রাত সোয়া ৪টা ১৪ মিনিটের সময় দক্ষিণখান থানাধীন আটিপাড়া এলাকায় দিনাজপুর থেকে ছেড়ে আসা খড় বোঝাই একটি ট্রাক রাস্তার পাশে অগ্নিদুর্ঘটনায় পতিত হয়। খবর পেয়ে ফায়ার স্টেশনের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। ততোক্ষণে ওই ট্রাকের আংশিক মালামাল ভস্মীভুত হয়ে যায়। তবে, এতে কেউ হতাহত হয়নি। বড় ধরনের অগ্নিদুর্ঘটনার হাত থেকে আশপাশের বসতবাড়ি ও মার্কেট অল্পের জন্য রক্ষা পেয়েছে।
মোঃ সফিকুল ইসলাম বলেন, আজ বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটের সময় রাজধানীর উত্তরা পশ্চিম থানার সেক্টর ১১ রোড ৪ বাড়ি ১৮ নির্মানাধীণন ভবনে বিদ্যুতের ওয়েল্ডিংয়ের কাজ করার সময় চটের বস্তায় আগুন লাগে। খবর পেয়ে উত্তরা ফায়ার স্টেশনের ২টি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় ওই ভবনের কিছু মালামাল পুড়ে যায়।
একই দিন আজ বুধবার দুপুর ১টা ২৭ মিনিটের সময় উত্তরা পূর্ব থানার সেক্টর ৬ রোড ৩ বাড়ি ৩ মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্টতলা ভবনের নিচতলায় আগুন লাগে। ওই ভবনের নিচতলার গার্ড রুমে বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। খবর পেয়ে উত্তরা ফায়ার স্টেশনের ২টি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে এবং স্কুলের শিক্ষার্থী,শিক্ষক ও অন্যান্যদেরকে নিরাপদে বের করে নিয়ে আসে।
অপর দিকে, বুধবার বিকেল ৩টা ৩০ মিনিটের দিকে একই থানা এলাকার ৬ নম্বর সেক্টর আপডেট টাওয়ার নামক একটি বহুতল ভবনের নিচতলায় আগুরা শপিং মলের জেনারেটরে আগুন লাগে। উত্তরা ফায়ার স্টেশনের ২টি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
বুধবার উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত উত্তরা ফায়ার স্টেশনের আওতাধীন ৫টি পৃথক স্থানে অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে,ফায়ার সার্ভিসের দ্রæত তৎপরতার কারণে ক্ষয়ক্ষতির পরিমান কম হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here