উত্তরায় সড়ক-ফুটপাত দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে—মেয়র আতিকুল ইসলাম

0
310
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা অবৈধভাবে ফুটপাত-সড়ক দখল উচ্ছেদ অভিযান আজ উত্তরা থেকে প্রথমে শুরু করলাম। পুরো উত্তরা দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে।
মেয়র বলেন, আমি নিজেই পুরো বিষয়টি দেখাশুনা করছি। আমাদের ম্যাজিস্ট্রেট আছেন। এভাবে পুরো উত্তরার পর ডিএনসিসি অন্য অঞ্চল গুলোও পর্যায়ক্রমে অভিযানের মাধ্যমে সড়ক-ফুটপাত দখলমুক্ত করবো।
আজ রোববার দুপুর ১২টার দিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানার সোনারগাঁও জনপথ সড়কে অবৈধভাবে ফুটপাত-সড়ক দখল উচ্ছেদ অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেন।
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আজ রোববার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে উত্তরা পশ্চিম থানার উত্তরার সোনারগাঁও জনপথ রোড থেকে আনুষ্ঠানিকভাবে এই উচ্ছেদ অভিযান শুরু করা হয়। এটি একটানা বিকেল ৫টা পর্যন্ত অব্যাহত থাকবে। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ উচেছদ অভিযানে যুক্ত হয়ে এতে নেতৃত্ব দেন।
এ এস এম মামুন আরও জানান, আজ রোববার সকাল থেকে শুরু হওয়া এই অভিযানে ইতোমধ্যে দেড় শতাধিক অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে ভেঙ্গে দেওয়া হয়েছে। ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তা, ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ডিএনসিসির কর্মী ,২ প্লাটৃন পুলিশ সদস্য অভিযানে অংশ গ্রহন করেন। উত্তরার বিভিন্ন সেক্টরের সড়ক গুলোতে এই অভিযান চালায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।
এদিকে, ডিএনসিসির মোট ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ দখলদার ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে মৌখিকভাবে সতর্ক করে দিচ্ছেন, যেন দখলমুক্ত করা জায়গা ফের দখল না করা হয়।
ডিএমপি উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা আজ রোববার অবৈধ ফুটপাত দখল উচেছদ অভিযানের কথা স্বীকার করেছেন।
ওসি জানান, এই উচেছদ অভিযানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে আমার থানার দুই প্লাটুন পুলিশ সদস্য কাজ করছেন।
ডিএনসিসি সূত্র জানা যায়, উত্তরা এলাকায় যেসব সড়ক-ফুটপাতে উচ্ছেদ অভিযান চালানো হবে তার মধ্যে রয়েছে- অঞ্চল-১ এর ১ নম্বর ওয়ার্ডে সোনারগাঁও জনপথ রোড, সাত নম্বর সেক্টরের ৩৫ নম্বর রোড, রবীন্দ্র সরণি, ঢাকা ময়মনসিংহ সড়কের উভয় পার্শ্ব, জসিমউদ্দীন এভিনিউ, গাউসুল আজম এভিনিউ ৭ নম্বর সেক্টরের ২৭ নাম্বার রোড, ঈশা খাঁ এভিনিউ, আলাউল এভিনিউ, শাহজালাল এভিনিউ, ৬ নম্বর সেক্টরের ১২ নম্বর রোড, গরীবে নেওয়াজ এভিনিউ, বেড়িবাঁধ রোড (সেক্টর-৮), ৩ নম্বর সেক্টরের দুই নাম্বার রোড, ৯ নম্বর সেক্টরের ২ নম্বর রোড, ৯ নম্বর সেক্টরের ১ নম্বর রোড, ১১ নম্বর সেক্টরের ২০ নম্বর রোড, সেক্টর ১০ রানাভোলা রোড, লেকপাড় রোড (সেক্টর-৭), ৭ নম্বর সেক্টরের ২৯ নম্বর রোড, ১০ নম্বর সেক্টরের ১২/এ নম্বর রোড, কাঁচা বাজার মোড (সেক্টর ১২), ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোড, ৩ নম্বর সেক্টরের ৭ নম্বর রোড (ফ্রেন্ডস ক্লাব)। ১১ নম্বর সেক্টরের ১০/বি নম্বর রোড, ৭ নম্বর সেক্টরের ৩৪ নম্বর রোড, ১১ নম্বর সেক্টরের ১০ নম্বর রোড, ১ নম্বর সেক্টরের ৪ নম্বর রোড, ৯ নম্বর সেক্টরের কাঁচা বাজার রোড, ১ নম্বর সেক্টরের ৭ নম্বার রোড এবং শাহমুখদুম রোড এলাকার সড়ক ও ফুটপাতে উচ্ছেদ অভিযান পর্যায়ক্রমে অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here