উসব মুখর পরিবেশে বাংলাদেশ দূতাবাস, টোকিওতে রবীন্দ্র নজরুল জয়ন্তী উদযাপিত

0
198
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দূতাবাস, টোকিও ২১ জুলাই ২০১৯ তারিখে দূতাবাসস্থ বঙ্গবন্ধু অডিটোরিয়ামে রবীন্দ্র নজরুল জয়ন্তী আয়োজন করে।
জাপানে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মিজ রাবাব ফাতিমা তার স্বাগত বক্তব্যে বাংলা সাহিত্যের উজ্জ্বলতম এই দুই নক্ষত্রের অবদান নিয়ে আলোচনা করেন। তাদের রচিত গান, কবিতা, উপন্যাস, গল্প, নাটকের বিভিন্ন সুন্দর দিক সমূহ তুলে ধরেন। তাদের ধর্মনিরপেক্ষ সৃষ্টিকর্মসমূহের প্রাসঙ্গিকতা অতীতের যে কোন সময়ের চেয়ে বেশি বলে রাষ্ট্রদূত ফাতিমা উল্লেখ করেন। তিনি আরও বলেন যে তাদের রচনাসমূহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় বিশেষ প্রেরণা যুগিয়েছিল। স্বাধীনতার পরে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজী নজরুল ইসলামকে বাংলাদেশে নিয়ে আসেন এবং জাতীয় কবির মর্যাদা দেন।
এই আয়োজনের মধ্যে অন্যতম আকর্ষণ ছিল শীর্ষস্থানীয় বাংলাদেশ কমিউনিটির সদস্যদের অংশগ্রহণে রবীন্দ্র সংগীত, নজরুল গীতি, কবিতা ও নাচ পরিবেশন। উক্ত অনুষ্ঠানে প্রতিষ্ঠিত জাপানিজ নাগরিকগণ, বাংলাদেশ কমিউনিটি এবং বাংলাদেশ দূতাবাসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে অতিথি বৃন্দকে বাংলাদেশী খাবার পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here