এক লিফলেটে করোনা সচেতনতা ও খালেদার মুক্তি!

0
147
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : সারাদেশে করোনা ভাইরাস প্রতিরোধে যখন সরকার জনসচেতনতা সৃষ্টিতে ব্যস্ত ,তখন রাজশাহীর বাঘা উপজেলায় করোনা পরিস্থিতিতে করনীয়মূলক লিফলেট বিতারণ করেছে বিএনপি। তবে ওই লিফলেটে খালেদা জিয়ার মুক্তি চেয়ে হাসির পাত্রে পরিনত হয়েছে সচেতনতা কর্মসূচিতে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনগণ
সরেজমিন বুধবার রাতে দেখা গেছে, বাঘা উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও বর্তমান বাঘা উপজেলা বিএনপির আহবায়ক ফকরুল হাসান বাবলু ও বর্তমান বাজুবাঘা ইউপি চেয়ারম্যান ফিরোজ আহাম্মেদ রঞ্জুসহ উপজেলা বিএনপির ডজন খানেক নেতাকর্মী বিভিন্ন ব্যাক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে করোনো পরিস্থিতিতে করনীয়মূলক লিফলেট বিতরণ করছে। পাঁচ বাক্যের ওই লিফলেটের নিচে লেখা আছে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই। এটি সচেতনতার লিফলেট নাকি খালেদা জিয়ার মুক্তির লিফলেট এটি নিয়ে প্রশ্ন তুলেছে স্থানীয়রা।
এদিকে বিএনপি নেতা-কর্মীদের মাধ্যমে এ ধরণের লিফলেট বিতরণে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনগণ। বাঘার সাবেক ইউপি চেয়ারম্যান ও জাপা নেতা খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন বলেন, করোনা একটি ভাইরাস জনিত রোগ। দেশের এই মুহুর্তে সরকারকে তাচ্ছিল্য করে এ ধরনের লিফলেট বিতারণ মোটেও কাম্য নয়।
অপর একজন সমাজ সেবক বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু বলেন, আদালত নিরপেক্ষ জায়গা। কোন মানুষ অপরাধ না করলে তাঁকে কারাগারে রাখার অধিকার তাদের নেই। খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাতকারি। তাঁর বিরুদ্ধে একাধিক মামলার অপরাধ প্রমান হওয়ায় তিনি জেলখানায় রয়েছেন। তার মুক্তি দাবির সাথে করোনা নিয়ে যে ধরণের ব্যঙ্গাত্মক কথা সম্বলিত লিফলেট বিএনপির লোকজন প্রচার করেছে তার খেসারত তাদের দিতে হবে।
এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, দেশের বর্তমান প্রেক্ষপটে করোনা ভাইরাস নিয়ে যখন জনসচেতনতার বার্তা মানুষের মাঝে পৌঁছে দেওয়া হচ্ছে, তখন সরকার বিরোধী কোন রাজনৈতিক দলের কতিপয় নেতার মাধ্যমে এ ধরনের উসকানিমূলক লিফলেট বিতরণ আমাদের কাম্য নয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here