এসএসসির ভুয়া প্রশ্নফাঁস চক্রের চার সদস্য আটক

0
172
728×90 Banner

এস,এম, মনির হোসেন জীবন : রাজধানীর পল্লবী ও সাভারের আশুলিয়া পৃথক দু’টি এলাকা থেকে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়া সংঘবদদ্ধ প্রতারক চক্রের চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এসময় ধৃত প্রতারক চক্রের সদস্যদের কাছ থেকে তল্লাশী চালিয়ে এসএসসি পরীক্ষার ভুয়া পাঁচ সেট প্রশ্নপত্র ও পাঁচটি মোবাইল ফোস সেট জব্দ করে র‌্যাব ।
র‌্যাবের হাতে আটকরা হলেন- (১) সামিউল আজমাইন (১৮), জেলা- বরগুনা, (২) মোঃ আল আলিফ হোসাইন ওরফে আলিফ (১৮), জেলা- নীলফামারী (৩) জামিল আল মামুন ওরফে তন্ময় (১৮), জেলা-সাতক্ষীরা ও মনিরুল ইসলাম পাপ্পু (২০) জেলা- ঢাকা।
সোমবার দিনগত রাতে রাজধানীর পল্লবী ও সাভারের আশুলিয়া পৃথক দু’টি থানা এলাকায় গোপনে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার দিনগত রাতে রাজধানীর পল্লবী ও সাভারের আশুলিয়া পৃথক দু’টি থানা এলাকায় গোপনে অভিযান চালিয়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় তাদেরকে আটক করে । প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা চলতি এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন।
র‌্যাবের এই কর্মকর্তা বলেন, তারা চলমান এসএসসি পরীক্ষাকে পুঁজি করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে পরীক্ষার্থীদের বিভ্রান্ত করে আসছিলো। সেসব ভুয়া প্রশ্ন সরবরাহের বিনিময়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় চক্রটি।
র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, আটক চারজন বিভিন্ন কলেজে উচ্চ মাধ্যমিক ও অনার্সে অধ্যয়নরত। তারা আগেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিল। এ সংঘবদ্ধ প্রতারক চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here