করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মারা গেলেন সিলেটের চিকিৎসক ডা, মঈন উদ্দিন

0
213
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : করোনায় আক্রান্ত হয়ে সিলেটের এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন অবশেষে মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ বুধবার (১৫ এপ্রিল) সকাল ৬টা ৪৫ মিনিটে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
আজ বুধবার ভোরে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ডা. আয়েশা আকতার আজ বুধবার সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
ডা. আয়েশা আকতার জানান, আজ ভোর ৬টা ৪৫ মিনিটি ডা. মঈনুদ্দিন মারা গেছেন। গত ৫ এপ্রিল সন্ধ্যায় ডা. মঈনুদ্দিনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর অবস্থার অবনতি হলে ৭ এপ্রিল শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেয়া হয় তাকে। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার ভোরে মৃত্যুবরণ করলেন মেডিসিন ও হার্ট স্পেশালিস্ট ডা. মঈনুদ্দিন।
এদিকে, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের ইনচার্জ ডা. মইনুল ইসলাম ডালিম গমমাধ্যমকে জানিয়েছেন পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কোভিড-১৯ আক্রান্ত হন ডা. মইন। করোনা যুদ্ধে প্রথম সারির যোদ্ধা ছিলেন।তিনি গত ৫ এপ্রিল তার করোনা পজিটিভ আসে। অবস্থায় অবনতি ঘটলে ৭ এপ্রিল তাকে সিলেট নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে করোনা ইউনিটে আইসোলেশনে রাখা হয়। সেখান থেকে পরবর্তীতে পরিবারের সিদ্বান্ত অনুযায়ী তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।
তিনি আরও বলেন, করোনার বিষয়টি নিশ্চিত হওয়ার পর চিকিৎসকের পরিবারসহ সিলেট নগরীর হাউজিং এস্টেট এলাকা লকডাউন ঘোষণা করা হয়।
অপর দিকে, সিলেট ডা. শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র আজ সকালে গনমাধ্যমকে বলেন, সিলেটে করোনা আক্রান্ত হওয়ার পর ডা. মইনের উন্নত চিকিৎসার জন্য তাকে ৮ এপ্রিল ঢাকায় নিয়ে আসা হয়। দু’দিন আগে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। মঙ্গলবার তার অবস্থার একটু উন্নতি হয়েছিল এবং বুধবার ভোরে তিনি মারা যান।মৃত্যুকালে দুই শিশু সন্তান ও স্ত্রীকে রেখে গেছেন ডা. মঈন উদ্দিন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here