করোনা আক্রান্ত জেনেও হাবিবুর জয়পুরহাট থেকে ট্রাক নিয়ে চট্টগ্রামে

0
160
728×90 Banner

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ করোনা শনাক্তের পরেও কোয়ারেন্টিনে না থেকে ভাড়ায় ট্রাক নিয়ে চট্টগ্রামে গেছেন চালক হাবিবুর রহমান। গত সোমবার (২৭ এপ্রিল) তার শরীরে করোনা উপস্থিতি ধরা পড়ে। জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ থেকে হাবিবুরকে ধরার চেষ্টা করা হলেও এখনও তা সম্ভব হয়নি। জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বাসিন্দা ট্রাকচালক হাবিবুর রহমান। গত সোমবার তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতির রিপোর্ট আসে আইইডিসিআর থেকে। জয়পুরহাট সিভিল সার্জন ডা. সেলিম মিঞা বিষয়টি নিশ্চিত করেন। ওইদিন জেলার ১১ জনের শরীরের করোনার উপস্থিতি মিলেছে। হাবিবুর রহমান তাদেরই একজন।
রিপোর্ট আসার পরে রাতেই আইসোলেশনে নেওয়ার জন্য স্বাস্থ্য বিভাগের লোকজন তার বাড়ি যায়। তবে নমুনা দেওয়ার দু’দিন পর সোমবার বিকালে হাবিবুর ট্রাক নিয়ে চট্টগ্রামে যায়। এর জন্য সোমবার রাতে বাড়িতে তাকে না পেয়ে ফিরে আসেন স্বাস্থ্য বিভাগের কর্মীরা। এরপর থেকে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ তাকে হন্যে হয়ে ‍খুঁজছে।
হাবিবুরের পারিবারিক সূত্রে জানা গেছে, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ট্রাক চালানোর কারণে গত শনিবার করোনাভাইরাস পরীক্ষার জন্য জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। এরপর হাবিবুর তার পরিবারের সঙ্গে মেলামেশাসহ গ্রামের বন্ধুদের সঙ্গেও কয়েকদিন সময় কাটায়। সোমবার বিকালে সে ট্রাক নিয়ে চট্টগ্রাম যায়। সন্ধ্যায় রিপোর্ট আসে হাবিবুর করোনা আক্রান্ত। এরপর থেকে তাকে আর পাওয়া যায়নি।
তবে হাবিবুরের করোনা আক্রান্তের খবর গ্রামে ছড়ানোর পর আতঙ্ক বিরাজ করলেও প্রশাসন অথবা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে গ্রামবাসীদের জন্য সতর্কতামূলক কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এদিকে হাবিবুরের স্ত্রী-সন্তানসহ পরিবারের ৬ জন এবং তার সংস্পর্শে আসা আরও ৮ জনের নমুনা সংগ্রহের পর বুধবার বগুড়ার শজিমেক হাসপাতালে পাঠানো হয়।
স্থানীয় আলমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম বলেন, সোমবার রাত সাড়ে ১১টায় হাবিবুরের বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি। তার সঙ্গে ফোনে কথা হয়েছে। বর্তমানে সে চট্টগ্রামে আছে। বৃহস্পতিবার তার বাড়ি ফেরার কথা। আল্লাহই জানে এই কয়দিনে হাবিবুরের মাধ্যমে কত মানুষ সংক্রমিত হয়েছে।
জয়পুরহাট সিভিল সার্জন ডা. সেলিম মিঞা বলেন, সোমবার রাতে স্বাস্থ্য বিভাগের লোকজন বাড়িতে গিয়ে হাবিবুরকে না পেয়ে ফিরে এসেছে। তাকে পাওয়ামাত্র আইসোলেশনে নেওয়া হবে। তিনি বলেন মঙ্গলবার রাতে পাওয়া সর্বশেষ রিপোর্ট অনুযায়ী জেলায় এ পর্যন্ত ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here