করোনা টিকার কার্যক্রম চলবে: স্বাস্থ্যমন্ত্রী

0
104
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : করোনা ভাইরাস প্রতিরোধে টিকা কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
জাহিদ মালেক বলেন, আজকে আমরা সারাদেশে এক কোটি করোনা টিকা দেওয়ার কার্যক্রম শুরু করেছি। টিকা কার্যক্রম খুবই সফলতার সঙ্গে শান্তিপূর্ণভাবে চলমান রয়েছে। বিপুল সংখ্যক লোক টিকা নিতে উপস্থিত হয়েছে। আমাদের সব কেন্দ্রেই লোক ভরে আছে। আমাদের টিকাদান কর্মীরা সুন্দরভাবে এ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। কোথাও কোন সমস্যার কথা আমরা জানতে পারিনি। মানুষের টিকা নেওয়ার আগ্রহে আমরা অভিভূত।
স্বাস্থ্যমন্ত্রী এ সময় বলেন, কোন কোন ক্ষেত্রে মানুষজন একটু আতঙ্কিত হয়ে আছে। তার ভাবছে আজকের পর আর টিকা পাবে কিনা। আমি আশ্বস্ত করতে চাই, আজকের পরেও টিকা কার্যক্রম সবসময় চলমান থাকবে। টিকার প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজ, এই ধরনের টিকার কার্যক্রম চলমান থাকবে। যেহেতু টিকা নেওয়ার লোক আসছে, আগ্রহ আছে তাই, অনেকে আজকে সময়ের অভাবে টিকা নাও নিতে পারে। সেই কারণে দেশবাসীর সুবিধার্থে গণটিকার কার্যক্রম আমরা আরও দুইদিন বৃদ্ধি করলাম।
তিনি আরও বলেন, টিকা গ্রহণে দেশের মানুষ এগিয়ে এসেছে বলেই বাংলাদেশ বিশ্বের ২শটি দেশের মধ্যে ১০ম অবস্থানে উঠে এসেছে। টিকায় দেশ সফল হয়েছে বলেই বাংলাদেশের জিডিপি এখন ৬ প্লাস হয়েছে, যেখানে অনেক দেশই মাইনাসে চলে গেছে। এ পর্যন্ত ১১ কোটি ১ম ডোজ টিকা দেওয়া হয়েছে এবং আজ এক কোটি হলে মোট ১২ কোটি ১ম ডোজ ভ্যাকসিন দেওয়া সম্পন্ন হয়ে যাবে। এতে আমাদের লক্ষ্যমাত্রার ৯৫ শতাংশ সম্পন্ন হবে বলে। দেশে একদিনে এক কোটি ডোজ ভ্যাকসিন দেওয়াটা একটি বড় অর্জন।
এ সময় ভার্চ্যুয়ালি আরও যুক্ত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর আহমেদুল কবীর প্রমুখ।
করোনা মহামারি প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে ১ম ডোজের আওতায় আনতে শনিবার দেশব্যাপী শুরু হয়েছে ‘একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রম’|
এই কার্যক্রমের আওতায় টিকাদান কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা করা যায়। ব্যাপক আগ্রহে বিভিন্ন শ্রেণি-পেশা এবং বয়সের মানুষ করোনার টিকা গ্রহণ করছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here