করোনা থেকে বাঁচতে পুলিশের যোগব্যায়াম

0
160
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ‘সুস্থ দেহ ও প্রশান্ত মনের জন্য চাই যথাযথ যোগ অনুশীলন’- এমন স্লোগানে যোগব্যায়াম শুরু করেছেন পুলিশের ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগের সদস্যরা। গত সোমবার কূটনৈতিকপাড়া গুলশানে পুলিশের মাঠে দেড় ঘণ্টা ধরে চলে এ যোগ অনুশীলন। গত রবিবার উপপুলিশ কমিশনার (ডিসি) আশরাফুল ইসলাম যোগ কর্মশালার উদ্বোধন করেন। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পাশাপাশি করোনা মোকাবিলায় বেশ ভূমিকা রাখতে পারে এ শরীরচর্চা।
ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগের সহকারী কমিশনার (এসি) রাজন সাহা বলেন, ‘পুলিশ বিভাগের সবাই কোভিড ১৯-এর বিরুদ্ধে যুদ্ধ করছেন। পাশাপাশি দেশ ও জাতি এবং কূটনীতিকদের নিরাপত্তাসহ সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বও পালন করছেন। তাই পুলিশ সদস্যদের দেহ সুস্থ এবং মনকে প্রশান্ত রাখার জন্য ডিপ্লোম্যাটিক সিকিউরিটি ডিভিশনের এ আয়োজন। রবিবার এ বিভাগের দেড়শ পুলিশ সদস্য সকাল ৭টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত যোগ অনুশীলন করেন।’ তিনি আরও বলেন, ‘একদিন পরপর চলবে যোগ অনুশীলন। এ বিভাগের ১২শ পুলিশ সদস্য পর্যায়ক্রমে এতে অংশ নেবেন।’
জানা যায়, ডিপ্লোম্যাটিক পুলিশের ৬৫ সদস্য কোভিড-১৯ আক্রান্ত হন। এর মধ্যে ৬২ জনই সুস্থ হয়েছেন। চিকিৎসাধীন আছেন বাকি তিনজন। এ ছাড়া পুলিশ বাহিনীতে এ পর্যন্ত ৬ হাজার ২০৬ সদস্যের দেহে করোনার সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ১৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৭৬৭ জন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here