করোনা ভাইরাস প্রতিরোধে টিকা গ্রহণে রেজিস্ট্রেশন করার আহবান

0
192
728×90 Banner

হলধর দাস,নরসিংদী : করোনা ভাইরাস প্রতিরোধে টিকা গ্রহণের লক্ষ্যে রেজিস্টেশন করার আহবান জানিয়ে প্রেস ব্রিফিং করেছেন নরসিংদী জেলা তথ্য অফিসার নাছিমা আক্তার।
তিনি লিখিত বক্তব্যে বলেন, ২০১৯ সালের ডিসেম্বরের চীনের উহান শহরে ছড়িয়ে পড়া অজানা এক ভাইসের নাম নোবেল করোনা ভাইস যা পরিবর্তীতে সমস্ত বিশ্বে ছড়িয়ে পড়ে সর্ববৃহৎ মহামারীতে রূপান্তরিত হয়। অত্যন্ত ছৌয়াচে এই ভাইরাস বিশ্বে এক পর্যন্ত ২২ লক্ষ ৩৬ হাজার এ রবেশি প্রাণহানি ঘটিয়েছে। বাংলাদেশর ৮ হাজারের বেশি মানুষ এই প্রাণঘাতী ভাইসের শিকার হয়েছেন।
বিশ্বের বিভিন্ন উন্নত রাষ্ট্র এই মরণঘাতী ভাইরাসের প্রতিরোধক এই ভ্যাকসিন পাবার জন্য উন্মুখ হয়ে আছে। শুধুমাত্র গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর ঐকান্তিক ও আন্তরিক প্রচেষ্টায় এই প্রাণঘাতী ভাইরাসের প্রতিষেধক টিকা খুব দ্রæত বাংলাদেশে এসেছে।
বাংলাদেশে কোভিড-১৯ ভাইরাস প্রতিরোধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরারের মাননীয় প্রধানমন্ত্রীর ২৭ জানুয়ারি টিকাদান কর্মসূচির শুভ উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় নরসিংদীতে ৭ ফেব্রæয়ারি নরসিংদী সদর হাসপাতাল সরকারিভাবে বিনামূল্যে এ টিকাদান কর্মসূচি আরম্ভ হবে।
২৯ জানুয়ারি ভোর ৪টা ৩০ মিনিটে নরসিংদী সিভিল সার্জন অফিসে ৭২০০ ভায়াল ভ্যাকসিন সরকারী ব্যবস্থাপনায় পৌছেছে এর মাধ্যমে আমরা ৭২ হাজার জনগোষ্ঠীকে এই ভ্যাকসিন এর প্রথম ডোজ টিকা প্রদান করতে পারবে।
টিকাদান কর্মসূচির সফলতার সাথে সম্পাদন করার লক্ষ্যে সরকারি নির্দেশনা অনুযায়ী জেলা সদর হাসপাতাল ৮ টিকাদান টিম, ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ২টি টিকাদান টিম ও প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি টিকাদান টিম প্রস্তুত করা হয়েছে।
ইতিমধ্যেই কিছু সংখ্যক টিকাদান কর্মী ও স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে এবং এই প্রশিক্ষণ এখনো চলমান আছে।
উল্লেখ যোগ্য যে, প্রথম ধাপে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সম্মুখ সারির কর্মকর্তা কর্মচারী বৃন্দ ও ৫৫ উর্ধ্ব সবাই এই টিকা পাবেন। তবে এই টিকা প্রাপ্তির জন্য সবাইকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রদত্ত ওয়েবসাইট www.surokkha.gov.bd তে রেজিস্টেশন করতে হবে।
এই টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নেই বললেই চলে। হালকা ব্যথা, দুর্বল লাগা ছাড়া বড় ধরনের কোন পার্শ্ব প্রতিক্রিয়ার কোন প্রমাণ এখনো পর্যন্ত পাওয়া যায়নি। তাই আসুন সবাই রেজিস্ট্রেশন করে উক্ত টিকা নেই এবং এই করোনা ভাইরাস মোকাবেলায় সবাই এগিয়ে আসি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here