করোনা রোধে সিটি কর্পোরেশন ও র‌্যাবের উদ্যোগে ড্রাম স্থাপন পানি ও সাবান সরবরাহ

0
219
728×90 Banner

এম এ আজিজ,ময়মনসিংহ : করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় নগরবাসিকে সংক্রমণ থেকে মুক্ত এবং এলাকা পরিচ্ছন্ন রাখতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর সমগ্র এলাকায় হ্যান্ড গ্লাভস-মাস্ক, পানি ভর্তি ড্রাম, সাবান ও সেনিটাইজার সরবরাহ করা হচ্ছে। সোমবার থেকে বিভিন্ন এলাকায় বিভাগীয়-জেলা প্রশাসনের পাশাপাশি সিটি কর্পোরেশন করোনা মোকাবিলায় সর্বত্র নেমেছে।
এ বিষয়ে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের সার্বক্ষনিক দায়িত্বরত কর্মকর্তা দীপক মজুমদার জানান, সিটি মেয়র ইকরামুল হক টিটু’র নির্দেশে সিটি কর্পোরেশনের সকল এলাকায় হ্যান্ড গ্লাভস-মাস্ক, পানি ভর্তি ড্রাম, সাবান ও সেনিটাইজার সরবরাহ করা হয়েছে। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রায় শতাধিক পয়েন্টে পানিভর্তি ড্রাম-সাবান সরবরাহ করা হচ্ছে। রাস্তা-ঘাট সকল স্থানে সেনিটাইজার মিশ্রিত পানি ছিটানো হচ্ছে।
নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, প্রতিটি রাস্তার মোড়ে মোড়ে এবং গুরুত্বপূর্ণ স্থানে সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরবাসিরকে হাত ধোয়ার জন্য ড্রাম ভর্তি পানি ও সাবান সরবরাহ করা হয়েছে। এছাড়া ড্রাম ভর্তি পানি কমে গেলে পুণরায় সিটি কের্পারেশনের পানিবাহি গাড়ির সহায়তায় ঐ সকল ড্রামে পানি সরবরাহ করা হচ্ছে। তবে অনেকস্থানে এই সকল ড্রাম ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে মঙ্গলবার বিকাল থেকে নগরীর বিভিন্ন স্থানে থাকা একাধিক ব্যাংকের এটিএম বুথের সামনে পানিভর্তি ড্রাম ও সাবান সরবরাহ করা হলে এ সকল ড্রাম সুরক্ষিত থাকবে।                                                           র‌্যাবের পানিভর্তি ড্রাম স্থাপন
করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় নগরবাসিকে সংক্রমণ থেকে মুক্ত এবং সকল নাগরিককে পরিচ্ছন্ন রাখতে হাত ধোয়ার উদ্দেশ্যে র‌্যাব ১৪ ময়মনসিংহ পৃথক দুটি পানির ট্যাংক স্থাপন করেছেন। র‌্যাব-১৪ ময়মনসিংহের সিইও এফতেখার উদ্দিন ছোট বাজার প্রাইম ব্যাংকের কাছে আনুষ্ঠানিকভাবে পানি ভর্তি ট্যাংক ও সাবান রেখে উদ্বোধন করেন। এ সময় এফতেখার আহম্মেদ বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর বিভিন্নস্থানে পানিভর্তি ট্যাংক ও সাবান রেখে হাতধোয়ার ব্যবস্থা করেছেন। র‌্যাবের মহাপরিচালকের নির্দেশে সারা দেশের ন্যায় আমরা ময়মনসিংহের নগরবাসিকে করোনা ভাইরাসমুক্ত রাখতে হাতধোয়ার ব্যবস্থা করে সামাজিক দায়িত্ববোধ থেকে সিটি কর্পোরেশনকে সহায়তা করছি। নগরীর চরপাড়া এলাকায় আরো একটি ড্রাম বসানো হয়েছে। এ সকল ড্রামে পানি শেষ হলে সিটি কর্পোরেশন সকাল বিকাল পানি সরবরাহ করবে। এছাড়া র‌্যাবের পক্ষ থেক চাহিদামত সাবান সরবরাহ করা হবে। প্রয়োজনে আরো পানির ট্যাংক জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, নিজে সচেতন হউন, অন্যকে সচেতন করুন। আতংক ও গুজবকে এড়িয়ে চলুন। এছাড়া সন্দেহ হলেই চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। পরে র‌্যাব-১৪ বাজার পরিস্থিতি মনিটরিং করেন। এ সময় তিনি হোটেল বন্ধ, যে কোন নিত্যপণ্য চড়া মুল্যে বিক্রি না করা এবং সীমিত পরিমাণে লাভ করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। র‌্যাব নগরীর ছোট বাজার, মেছুয়া বাজারসহ অন্যান্য মনিটরিং করেছেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব বলেন, জনসমাগম এবং অযথা ঘুরাফেরা রোধ করতে সেনাবাহিনী মাঠে নামছে। তাদের তাদের সমন্বয় করে র‌্যাব মাঠে কাজ করবে। এ নিয়ে মঙ্গলবার সকালে সেনাবাহিনীর সাথে প্রশাসনসহ আমাদের বৈঠক হয়েছে। তিনি অযথা ঘুরাফেরা না করতে সকলের প্রতি আহবান জানান। এ সময় র‌্যাবের এএসপি হাফিজুর রহমান, এএসপি তৌফিকুল আলম, মিডিয়া অফিসার এএসপি জুনাঈদ আফরাদ ও সমর সরকার সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here