কলাপাড়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

0
166
728×90 Banner

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: কলাপাড়া উপজেলা পরিষদর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান তার বাসার সামনে ফাঁকা গুলির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার বেলা দুপুরে কলাপাড়া প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন।
লিখিত অভিযোগে রাকিবুল আহসান বলেন, সোমবার রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে তিনি তার বাসায় অবস্থানকালে ১৪/১৫টি হোন্ডাযোগে একদল সশস্ত্র সন্ত্রাসী বাসার সামনে হোন্ডা থামিয়ে শর্টগান থেকে এক রাউন্ড গুলি করে দ্রæত সটকে পড়ে। তাৎক্ষণিক কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম, ইউএনও মো. মুনিবুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা তার বাসায় ছুটে যান। তিনি সশস্ত্র এ হোন্ডাবাহিনীর সদস্যদের দ্রæত গ্রেফতারের দাবি করেন। এ ঘটনার জন্য তিনি ছাত্রনেতা ফয়জুল ইসলাম আশিক তালুকদারকে দায়ী করেন। উপজেলা চেয়ারম্যান ও তার পরিবারকে নিরাপত্তাহীন মনে করছেন।
এসময় কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কুয়াকাটা পৌরসভার মেয়র আব্দুল বারেক মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল খান, জেলা পরিষদ সদস্য আসলাম হাওলাদার, ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির, কাজী হেমায়েত উদ্দিন, এ্যাডভোকেট নাসির মাহমুদ, শওকত হোসেন তপন বিশ^াস, আব্দুস সালাম সিকদার, আব্দুল জলিল আকন, আনছার উদ্দিন মোল্লা, রিয়াজ তালুকদারসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, নব্য হোন্ডাবাহিনী এখন কলাপাড়ার আতঙ্কে পরিণত হয়েছে। তারা এও বলেন এই হোন্ডাবাহিনী সোমবার সন্ধ্যায় জয় বাংলা বাজারে গিয়ে রামদার উল্টোদিক দিয়ে আঘাত করে আহত করেছে রাজিব মুসল্লীকে। এরা এক গরিব কৃষকের একটি জালে অগ্নি সংযোগ করে। এ বাহিনীর হাতে এখন আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা অনিরাপদ হয়ে গেছে। প্রবীণ অন্তত চার নেতাকে মারধর করা হয়েছে। উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের সকল নেতাকর্মীসহ সমর্থকরা এখন চরম আতঙ্কে রয়েছেন বলে চেয়ারম্যান রাকিবুল আহসানের অভিযোগ। তিনি এ ঘটনায় কলাপাড় থানায় একটি জিডি করেছেন। সংবাদ সম্মেলনের পরে নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল করেন।
অভিযুক্ত ছাত্র নেতা আশিক তালুকদার জানান, তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট। তিনিও সোমবার রাতের ঘটনার সঠিক তদন্ত দাবি করেছেন। জড়িতদের শাস্তি চেয়েছেন। কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, শর্টগানের গুলি কি না তিনি নিশ্চিত নন। তবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন বলে জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here