কলাপাড়ায় চাকামইয়া ইউপি চেয়ারম্যানের সাত দিনের কারাদন্ডসহ গ্রেফতারি পরোয়ানা

0
154
728×90 Banner

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় চাকামইয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ডসহ তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত। সোমবার বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এএইচএম ইমরানুর রহমানের আদালত এ আদেশ প্রদান করেন।
আদালত সূত্রে জানা গেছে, উপজেলার চাকামইয়া ইউনিয়নের চুঙ্গাপাশা গ্রামের এক সন্তানের জননী গৃহবধূ আয়শা বেগম তার স্বামী ইউনুচ মীরসহ দুই জনের নামে বিগত ২০১৭ সালের ২২জুন কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে যৌতুক নিরোধ আইনে নালিশী মামলা দায়ের করেন। আদালত মামলার বিষয় চাকামইয়া ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। দীর্ঘ দিনেও তিনি তদন্ত প্রতিবেদন দাখিল না করায় আদালত ২০১৮ সালের ২৫ সেপ্টেম্বর চেয়ারম্যানকে শোকজ করেন। এতেও তিনি আদালতে হাজির হয়ে জবাব প্রদান করেননি। বিজ্ঞ আদালত কেন তাকে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হবে না তা জানতে চেয়ে ৭ মে রুল জারি করেন। এরপরও তিনি আদালতে এসে জবাব না দেয়ায় বিজ্ঞ আদালত সোমবার চাকামইয়া ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ডসহ তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।
কলাপাড়া থানার অফিসার ইন-চার্জ মো. মনিরুল ইসলাম জানান, বিজ্ঞ আদালতের গ্রেফতারী পরোয়ানা হাতে পেয়ে আমরা দন্ডপ্রাপ্ত ওই ইউপি চেয়ারম্যানকে দ্রæত গ্রেফতার করে আদালতে সোপর্দ করবো। হুমায়ুন কবির কেরামত দাবি করেন আদালতের নোটিশ তিনি পায়নি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here