কলা গাছের ভেলা দিয়ে পারপার কাপাসিয়া-মনোহরদী বাসীর

0
383
728×90 Banner

আসাদুল্লাহ মাসুম,কাপাসিয়া(গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কাপাসিয়াা উপজেলার টোক ইউনিয়নের পাচুয়া গঙ্গার বাজার ও মনোহরদী লেবুতলা সংযোগ পুরাতন ব্রহ্মপুত্র নদে স্থানীয় লোকজনের সেচ্ছাশ্রোমে একটি সাঁকো নির্মাণ করা হয়। সাঁকোটি ভেঙ্গে যাওয়ায় বর্তমানে কলা গাছের ভেলা দিয়ে পারাপার হচ্ছে দুই উপজেলার শতশত মানুষ। এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি ওই স্থানে দ্রæত সাঁকোটি সংস্কার করে একটি ব্রীজ নির্মাণের।
সাঁকোটি দীর্ঘ দিন যাবৎ একাংশ ভেঙে যাওয়ায় বন্ধ হয়ে যায় সহজে আসার এক মাত্র অবলম্বন এই সাঁকো। আবার কিছু কিছু ছাত্র-ছাত্রীরা প্রায় ৩ কিলোমিটার না ঘুরে নিজেদের তৈরি কলাগাছের ভেলা দিয়ে সহজে ও অল্প সময়ে বিদ্যালয়ে আসা যাওয়া করে।
তারাকান্দি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র সাইম জানান, আমরা ৩০/৪০ জন ছাত্র ছাত্রী কলাগাছের ভেলা দিয়ে পার হয়ে প্রতিদিন স্কুলে যাচ্ছি। একটা ব্রিজ তৈরী হলে আসা যাওয়ার সুবিধা হবে।
লেবুতলা উচ্চ বিদ্যালয়ের ছাত্র রিফাত জানান, আমরা অনেকদিন যাবৎ কলা গাছের ভেলা দিয়ো যাতায়াত করছি।
লেবুতলা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক জামাল উদ্দিন জানান, আমাদের বিদ্যালয়ে বর্তমানে প্রায় শতাধীক ছাত্র-ছাত্রী খালের ভাঙা সাঁকো দিয়ে পার হয়ে বিদ্যালয়ে আসে। একটি ব্রীজ নির্মাণ হলে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর সংখ্যা আরো বাড়বে। সাঁকো না থাকায় ছাত্র ছাত্রীরা নিয়মিত স্কুলে আসতে পারে না ।
পাঁচুয়া গ্রামের শ্যামল দাস জানান, শুনেছি এখানে ব্রিজ নির্মাণ করা হবে। ব্রিজটি হলে মনোহরদী ও কাপাসিয়া সাথে যোগাযোগ বাড়বে।
স্থানীয় ইউপি সদস্য নুরুল ইসলাম বলেন, স্থানীয় যুবকদের সেচ্ছাশ্রোমে বহুবার এই সাঁকোটি সংস্কার করা হয়েছে। এখানে ব্রিজ নির্মাণ হলে মনোহরদী কাপাসিয়ার মানুষ সহজে যাতায়াত করতে পারবে। কবে ব্রিজ হবে জানি না তবে শুনেছি এখানে ব্রিজ নির্মাণ করা হবে রাস্তাও বড় হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here