কাপাসিয়ায় প্রতিটি মানুষের সু চিকিৎসার শপথ নিলেন : রিমি এমপি

0
165
728×90 Banner

নূরুল আমীন সিকদার, কাপাসিয়া প্রতিনিধি : আমারা শপথ নিচ্ছি আগামীদিন প্রতিটি মানুষের সুচিকিৎসা নিশ্চিত করব এবং কাপাসিয়া থেকে বেকার সমস্যা দুর করব। সুস্থ জাতি গঠনে মাও শিশুর সুস্থ্যতার যেমন কোন বিকল্প নেই তেমনি মানবতার সেবার চেয়ে বড় কোন সেবা নেই বঙ্গবন্ধু ও বঙ্গতাজের সোনার বাংলা গড়তে হলে প্রতিটি মায়ের নিরাপদ প্রসব সেবা হতে হবে। এই করোনা কালিন সমেয়েও আমরা মাতৃমৃত্যু শুন্যের কোঠায় রাখতে পেরেছি এটাই আমাদের অনেক বড় সফলতা। আগামীদিন আমরা যে সুস্থ শিশু পাব সে শিশুরাই হলো আমাদের ভবিষ্যত। নিরাপদ হোক প্রতিটি প্রসব, সুস্থ থাকুক মা ও নবজাতক এই স্লোগান নিয়ে গাজীপুরেরকাপাসিয়ায় আজ সোমবার দুপুরে উপজেলার দূর্গাপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রেরপাশে রানীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে গর্ভবতি মা সমাবেশের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজকন্যা সিমিন হোসেন রিমি এসব কথা বলেন। উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও উপজেলা পরিবারপরিকল্পনা বিভাগের আয়োজনে এবং দূর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সহযোগিতায় ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার আবদুর রহিমের পরিচালনায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আমানত হোসেন খাঁন, উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, কাপাসিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত ) মোহাম্মদ আফজাল হোসাইন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, দূর্গাপুর ইউপি চেযারম্যান এম এ গাফফার , উপজেলা ছাত্রলীগ সভাপতি আঃ কাইয়ুম ভূইয়া দূর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আকরাম হোসেন মাছুম প্রমুখ।
উল্লেখ্য, কাপাসিয়া উপজেলাকে মাতৃমৃত্যু মুক্ত রাখতে করোনা কালীন সময়ে অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছেন এমপি রিমি । গর্ভবতী মায়ের কাছে বিনামূল্যে স্বাস্থ্যসেবাসহ প্রয়োজনীয় ঔষধ পৌছে দিতে এক ব্যাতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেন তিনি। তাঁর পৃষ্ঠপোষকতায় যথাযথ স্বাস্থ্য বিধি মেনে উপজেলার ১১ টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অনুষ্ঠিত হলো” গর্ভবতীর স্বাস্থ্য সেবা ক্যাম্প। গত ১৯ নভেম্বর টোক ইউনিয়ন থেকে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন তিনি। উপজেলা ছাত্রলীগসহ অন্যান্য সেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সফলভাবে এই কার্যক্রমসমাপ্ত করে। আজ চাঁদপুর ইউনিয়ন ও দুর্গাপুর ইউনিয়নেরমাধ্যমে উপজেলার সকল ইউনিয়নে সফলভাবে ” গর্ভবতীস্বাস্থ্যসেবা ক্যাম্প” সম্পন্ন হলো।
উপজেলা পরিবারপরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহিম জানান, উপজেলার ১১টি ইউনিয়নের মোট ২১২৭ জন গর্ভবতী মা
বিনামূল্যে ১ মাসের প্রয়োজনীয় ঔষধসহ স্বাস্থ্যসেবা, রক্তের গ্রুপ পরীক্ষা, মায়ের ব্যাংক এবং মা ও শিশু স্বাস্থ্যসহায়িকা গ্রহণ করেন। সংসদ সদস্য সিমিন হোসেন রিমি সশরীরে ১১ টি ইউনিয়নে উপস্থিত থেকে গর্ভবতীমায়েদের সার্বিক স্বাস্থ্যের খোঁজ খবর নেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here