কাপাসিয়া উপজেলা পরিষদের বিদায়ী চেয়ারম্যানদের সংবর্ধণা: নতুনদের বরণ

0
222
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের কাপাসিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে ২০ এপ্রিল শনিবার দুপুরে পরিষদের বিদায়ী চেয়ারম্যানদের সংবর্ধণা, নতুনদের বরণ, হেল্প ডেক্স এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের নির্মাণ কাজের উদ্বোধণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত আরা’র সভাপতিত্বে এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধণা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের বিদায়ী চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ খন্দকার আজিজুর রহমান পেরা, ভাইস চেয়ারম্যান অ্যাড. রেজাউর রহমান লস্কর মিঠু, নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাড. আমানত হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মুহম্মদ শহীদুল্লাহ্, নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, থানার কর্মকর্তা ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দীক, সদর ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, উপজেলা প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ্, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাকী বিল্লাহ্ প্রমূখ। বিদায়ী চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান পেরা’র বক্তব্যের সময় সভাস্থলে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। তিনি বলেন, জীবনে বহু নির্বাচন করেছি। এ পর্যন্ত কোন নির্বাচনে পরাজিত হইনি। গত নির্বাচনে আমার দল বিএনপি অংশগ্রহণ করেনি তাই প্রতিদ্বন্ধিতা করতে পারিনি। বিগত ৫ বছরের কর্মকাÐে কেউ যদি কোন কারণে দুঃখ পেয়ে থাকেন, ক্ষমা করে দিবেন। আমরা যেখানে ব্যর্থ হয়েছি, সেখান থেকে নতুনরা শুরু করবেন। তাহলেই সাফল্য আসবে। রবীন্দ্র নাথ ঠাকুরের ছাড়পত্র কবিতা পাঠ করে তিনি বলেন, আজ আমাদের বিদায়ী ছাড়পত্র দেয়া হয়েছে। কিন্তু বঙ্গতাজ কন্যা যখনই কাপাসিয়ার কোন উন্নয়নমূলক কাজে ডাকবেন, তখনই উল্কার ন্যায় তাঁর পাশে এসে দাঁড়াবো। তিনি কাপাসিয়ার বিগত দিনে নেতৃস্থানীয় মরহুম তাজউদ্দীন আহমদ থেকে শুরু করে ফকির আবদুল মান্নান, ফকির সাহাব উদ্দিন, ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ্, অ্যাড. রেজাউল করিম ভ‚ঁইয়া, আঃ সাহিদ মোক্তার, ক্যাপ্ট. সুলতান উদ্দিন আহমদ, ডাঃ ছানাউল্লাহ্, রশীদ মিয়া, ছামাদ মিয়াসহ গুনীজনদের নাম শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এ ছাড়া কাপাসিয়ার উন্নয়নে ভ‚মিকা রাখার জন্য সাবেক সংসদ সদস্য মুহম্মদ শহীদুল্লাহ, ওবায়দুল্লাহ, সোহেল তাজ এবং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লার নাম উল্লেখ করেন।
এর আগে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে বিদায়ী এবং নতুন চেয়ারম্যানদের ফুলেল শুভেচ্ছাসহ সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। এ ছাড়া সকালে সংসদ সদস্য সিমিন হোসেন রিমি কাপাসিয়ায় ‘ফকির মজনু শাহ্ সেতু’র পূর্ব প্রান্তে ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন’ নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মা ও শিশু স্বাস্থ্য কর্ণার উদ্বোধণ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এ এইচ এম ফয়জুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত আরা, গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোঃ আক্তারুজ্জামান লিটন প্রমূখ। উল্লেখ্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উদ্যোগে ৪ কোটি ৫৭ লাখ টাকায় ৩৮ শতক জমির উপরে ৪ হাজার ৭৯২ বর্গফুট আয়তনের কাপাসিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের তিনতলা ভবন নির্মাণ করা হবে বলে জানা যায়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here