কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সাপ্তহ উদ্বোধনী র‌্যালি অনুষ্ঠিত

0
76
728×90 Banner

ডেস্ক রিপোর্ট : “স্মার্ট শিক্ষা, স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এ প্রতিপাদ্যে গাজীপুরে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষ্যে বর্ণ্যাঢ্য র‌্যালীর মাধ্যদিয়ে পাঁচ দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
বুধবার বিকেলে র‌্যালিটি মহানগরীর গাছা এলাকায় গাজীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের সামনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিন করে। পরে ক্যাম্পাসের ভেতরে উদ্বোধনী অনুষ্ঠান, অভিভাবক সম্মেলন এবং ল্যাব ওয়ার্কশপ পরিদর্শন শেষে প্রথম দিনের কর্মসূচী শেষ হয়। গাজীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ এবং গাজীপুর জেলার কাপাসিয়া সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের যৌথ উদ্যোগে পাঁচ দিনব্যাপী এ কর্মসূচীর আয়োজন করা হয়। উদ্বোধনী দিনে র‌্যালীতে স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং শিক্ষানুরাগীসহ কাপাসিয়া সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ সাখাওয়াত হোসেন, গাজীপুর রসকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের চীফ ইন্সট্রাক্টর (পোল্ট্রি) শাহজাহান কবির, ইন্সট্রক্টর (বিল্ডিং) মো: মাসুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
পাঁচ দিনব্যাপী কর্মসূচীর দ্বিতীয় দিন বৃহস্পতিবার কারিগরি মেলা এবং মত বিনিময় (নলেজ শেয়ারিং), তৃতীয় দিন শুক্রবার জব ফেয়ার, শিল্প- কারখানা ও প্রতিষ্ঠানের মধ্যে সমোঝোতা স্মারক স্বাক্ষর, কারিগরি দক্ষতা সম্পন্ন ব্যক্তি এবং শিল্প-কারখানার মালিকগণের সমন্বয়ে সেমিনার, ৪র্থ দিন শনিবার জব ফেয়ার, সরকারি/বেসরকারি সকল কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, সরকারি/বেসকারি সকল দপ্তর/প্রতিষ্ঠানের প্রধানগণ মধ্যে সেমিনার, ৫ম দিন রোববার সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
আয়োজকরা জানান, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ পালনের উদ্দেশ্য হচ্ছে কারিগরি শিক্ষা সম্পর্কে দেশের মানুষকে উৎসাহী করা এবং পাশাপাশি কারিগরি শিক্ষার গুণগতমান উন্নত করা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here