কালিয়াকৈরে অপহৃত ভিকটিম চান্দনায় উদ্ধার,অপহরণকারী চক্রের ২সদস্য আটক

0
214
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাব-১ এর সাঁড়াশি অভিযানে গাজীপুর জেলার কালিয়াকৈর হতে অপহৃত ভিকটিম মোঃ ইশতিয়াক(২০) কে চান্দনা চৌরাস্তা এলাকা হতে জীবিত উদ্ধার করে র‌্যাব-১, গাজীপুর ক্যাম্প । সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ০২ সদস্যকে র‌্যাব আটক করেছে।
গত ১৫ আগস্ট ২০২০ তারিখ বিকাল অনুমান ১৭.৩০ ঘটিকার দিকে গাজীপুর জেলার কালিয়াকৈর এলাকা হতে ভিকটিম মোঃ ইশতিয়াক(২০), পিতা-মোঃ আমির আলী খান(৪২), সাং-হাটুরিয়াচালা, থানা-কালিয়াকৈর, জেলা-গাজীপুর অপহৃত হয়। অপহৃত হওয়ার পর ভিকটিমের পরিবার সম্ভাব্য সকল স্থানে খোঁজাখোজি করে না পেয়ে এই সংক্রান্তে গাজীপুর জেলার কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অপহরণের পর অপহরণকারীরা ভিকটিমের মোবাইল ফোন থেকে ভিকটিমের পরিবারকে ফোন দিয়ে অপহরণের বিষয় জানায় এবং তার মুক্তিপণ হিসেবে ০৩ লক্ষ টাকা দাবি করে। অন্যথায় অপহরণকারীরা ভিকটিমকে হত্যা করে লাশ গুম করবে বলে জানায়। পরবর্তীতে খোঁজাখোজির এক পর্যায়ে গত ২৬ আগস্ট ২০২০ ইং তারিখ ভিকটিমের পরিবার র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এসে অপহৃত ভিকটিমের মুক্তির জন্য আইনগত সাহায্য কামনা করে। অভিযোগ প্রাপ্ত হওয়ার পর অপহৃত ভিকটিম উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন ছায়া তদন্ত শুরু করেন এবং র‌্যাবের সোর্স নিয়োগসহ সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসিতেছিল।
এরই ধারাবাহিকতায়ঃ গত ২৭ আগস্ট ২০২০ তারিখ অনুমান ১৮.৩০ ঘটিকার সময় র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত অপহরণকারীরা গাজীপুর মহানগরীর বাসন থানাধীন আউটপাড়া এলাকায় অবস্থান করিতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে লেঃ কর্ণেল শাফী উল্লাহ বুলবুল, অধিনায়ক র‌্যাব-১ এর দিক নিদের্শনায় অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার/ফোর্স সহ গাজীপুর মহানগরীর বাসন থানার আউটপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের অন্যতম মূলহোতা আসামী ১। মোঃ শামীম মোল্লা(২২), ২। মোঃ রাজু মোল্লা(২০), উভয় পিতা-মোঃ লোকমান মোল্লা, মাতা-মোসাঃ সাজেদা বেগম, সাং-সুরবান্দি, থানা-আড়াইহাজার, জেলা-নারায়নগঞ্জ, এ/পি-সাং-আউটপাড়া(আলমাছ এর বাড়ির ভাড়াটিয়া), থানা-বাসন, জিএমপি, গাজীপুর, দেরকে আটক করে এবং তাদের দখল হতে ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোনসহ মোট ০৪টি মোবাইল ফোন এবং ভিকটিমের স্বাক্ষরিত ১০০ টাকা মূল্যের ০৩টি বøাংক ষ্ট্যাম্প এবং অজ্ঞান কাজে ব্যবহৃত ০৪ টি মলম উদ্ধার করা হয়। ধৃত আসামীদের দেয়া তথ্যমতে গাজীপুর মহানগরীর আউটপাড়া এলাকা হইতে অজ্ঞান অবস্থায় ভিকটিমকে উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা পলাতক আসামীদের সহযোগীতায় এই অপহরণ করিয়াছে বলিয়া স্বীকার করে।
ঘটনার বর্ণনাঃ ধৃত আসামীদের ভাষ্যমতে, তারা পেশায় ফল ব্যবসায়ী। ধৃত আসামী ও তাদের সহযোগী পলাতক আসামীরা মিলে দীর্ঘদিন যাবৎ গাজীপুরের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া থেকে ফল ব্যবসার আড়ালে গাজীপুর জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ জনবহুল এলাকা হইতে নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে সু-কৌশলে নিয়মিত অপহরণ করিয়া ভিকটিমদের আটক করিয়া বিভিন্ন শারীরিক নির্যাতনসহ খুন করিবার হুমকি দিয়ে মুক্তিপন আদায় করিয়া আসিতেছে। গত ১৫/০৮/২০২০ তারিখ ভিকটিম মোঃ ইশতিয়াক(২০) তার কর্মস্থল নারায়নগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে গাজীপুর মহানগরীর নাওজোড় এলাকায় অপেক্ষা করিলে তখন হঠাৎ অপহরণকারীরা কৌশলে তাকে নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে জোরপূর্বক অপহরণ করিয়া অজ্ঞাত স্থানে নিয়ে আটক করিয়া রেখে ভীষণ ভাবে শারীরিক নির্যাতন করে এবং পরদিন ভিকটিমের মোবাইল ফোন থেকে কল করিয়া তার পরিবারের কাছে অপহরণের বিষয়টি জানায় এবং তার মুক্তিপন হিসেবে ৩,০০,০০০/-(তিন লক্ষ) টাকা দাবি করে। অন্যথায় তাকে খুন করিয়া লাশ গুম করার হুমকি দেয়। আসামীদ্বয়কে আটকের পর র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা উক্ত অপহরণের ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে এবং ঘটনার মর্মান্তিক বর্ণনা দেয় এবং তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ভিকটিম মোঃ ইশতিয়াক(২০) কে অজ্ঞান অবস্থায় উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here