কালিয়াকৈরে স্থানীয়দের উদ্যোগে হচ্ছে সেতু নির্মাণ

0
226
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর ইউনিয়নের দক্ষিণ হিজলতলীর একটি অবহেলিত গ্রামে নিজেদের চেষ্ঠায় পল্লী উন্নয়নের সহযোগিতায় বংশাই নদীর উপর সেতু নির্মান হচ্ছে।
এলাকাবাসী ও পল্লী উন্নয়ন অফিস সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর ইউনিয়নের দক্ষিন হিজলতলী গ্রামের পাশের দিয়ে বয়ে গেছে বংশাই নদী। র্দীঘ দিন যাবত এই নদীর উপর নৌকা দিয়ে পারাপার করতো গ্রামের সাধারণ মানুষ।
কালিয়াকৈর পল্লী উন্নয়ন অফিসের কর্মকর্তার চেষ্টায় ওই হিজলতলী এলাকায় একটি সমিতি করেন। এলাকার সমিতির সদস্যদের নিজের অর্থায়নে ও পল্লী উন্নয়ন অফিসের অর্থায়নে সেতু নির্মানের কাজ চলতেছে।
এই সেতু নির্মান হলে দক্ষিন হিজলতলী, কাঞ্চনপুর, কাটাখালীসহ পাচঁ থেকে ছয়টি গ্রামের লোকজন চলাচল করতে পারবে। সেতুটির দৈর্ঘ্য ১১০ফুট, প্রস্থ ৬ ফুট ও উচ্চতা ১৫ থেকে ১৭ ফুট । সেতুটি নির্মান করতে ব্যয় হবে ৭ থেকে ৮লক্ষ টাকা।
সুত্রাপুর ইউনিয়নের মেম্বার এনায়েত হোসেন কুব্বত জানান, দীর্ঘ দিন যাবত মানুষ খুব কষ্ট করে যাতায়েত করতো। তাই আমরা এলাকাবাসী সকলে মিলে টাকা তুলে ও পল্লী উন্নয়নের সহযোগিতায় আমাদের বংশাই নদীর উপর সেতু করছি। কালিয়াকৈর উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুস সাত্তার জানান, ওই গামের পাশ দিয়ে বংশাই নদীর প্রবাহিত হয়েছে।
বর্ষাকালে পাড়া পাড় খুব কষ্টদায়ক হয়। তাই ওই নদীর উপর সেতু নির্মান করার উদ্যোগ নেওয়া হয়। উপজেলা পল্লী উন্নয়ন তহবিল থেকে ৭০ হাজার টাকা দেওয়া হয়েছে। আর বাকী টাকা ওই গ্রামের একটি সমিতি রয়েছে, তাদের নিজেদের অর্থায়নে সেতু নির্মান হচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here