কৃষক ধান বিক্রয়ে যেন হয়রানির শিকার না হয়: পরিবেশমন্ত্রী

0
114
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: কোনো কৃষক যেন সরকারিভাবে ধান বিক্রয় করতে হয়রানির শিকার না হয় সেদিকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন। চলতি বোরো মৌসুমে প্রকৃত কৃষকের নিকট থেকে বোরো ধান সংগ্রহের ব্যবস্থা নিতে উপজেলা প্রশাসনকে নির্দেশ দেন তিনি।
মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পাওয়া আধুনিক পদ্ধতিকে ধান কাটার দুইটি কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন দুইজন কৃষকের মধ্যে হস্তান্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
প্রায় ৪২ লাখ টাকা ভর্তুকি দিয়ে সরকার প্রায় ৬০ লাখ টাকার দুইটি হার্ভেস্টার মেশিন দুইজন কৃষককে বরাদ্দ দিয়েছে। হাকালুকি হাওরপাড়ের সচ্ছল এ দুই কৃষক হচ্ছেন উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন ও আবদুল মোহিত।
কৃষকরা জানান, হাকালুকি হাওরপাড়ের কৃষকরা শ্রমিক সংকটসহ নানা প্রাকৃতিক দুর্যোগের কারণে বোরো ধান ঘরে তুলতে পারেন না। দ্রুত ধান কাটতে না পারায় কৃষকের চোখের সামনে তাদের স্বপ্নের পাকা ধান আগাম বন্যায় তলিয়ে যায়। প্রধানমন্ত্রী ৭০ ভাগ মূল্য ভর্তুকি দিয়ে অত্যাধুনিক দুইটি কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন দেয়ায় হাকালুকি হাওরপাড়ের কৃষকরা ব্যাপক লাভবান হবেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, ইউএনও মো. শামীম আল ইমরান, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, উপজেলা কৃষকলীগের সভাপতি আবদুল লতিফ, উপজেলা কৃষি অফিসার দেবল সরকার, উপধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, আবদুল মোহিত প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here