কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ

0
124
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : হাসপাতালের কেবিন ব্লকের ২৫০টি এবং বেতার ভবনে ১২০টি শয্যা রাখা হয়েছে কোভিড-১৯ রোগীদের জন্য। কেবিন ব্লকে চিকিৎসা নিতে হলে শুধু কেবিনের ভাড়া দিতে হবে। আর বেতার ভবনে যারা ভর্তি হবেন তাদের কোনো টাকা লাগবে না।
বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে, কেবিন ব্লকের ২৫০ শয্যার মধ্যে জরুরি বিভাগে ২৪টি শয্যা রাখা হয়েছে। আর নিবিড় পরিচর্যা কেন্দ্রে শয্যা আছে ১৫টি।
কেবিন ব্লকের প্রতিটি শয্যায় রয়েছে সেন্ট্রাল অক্সিজেনসহ অন্যান্য চিকিৎসা সুবিধা। গুরুতর অসুস্থ রোগীদেরই এখানে চিকিৎসা দেওয়া হবে।
‘করোনা সেন্টারের’ জন্য কেবিন ব্লকে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। এছাড়া হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা, নন-ইনভেসিভ ভেন্টিলেটরের কাজ শেষের দিকে রয়েছে বলে জানিয়েছে বিএসএমএমইউ।
বেতার ভবনের ১২০টি শয্যা রাখা হয়েছে তুলনামূলক কম জটিল রোগীদের জন্য।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. জুলফিকার আহমেদ আমিন শুক্রবার বলেন, প্রতিটি কেবিনেই হাই ফ্লো ন্যাজাল ক্যানুলাসহ উন্নত যন্ত্রপাতির সাহায্যে চিকিৎসা নিশ্চিত করা যাবে। বেতার ভবনে ‘ফিভার ক্লিনিকে’ সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা না থাকলেও অক্সিজেন কনসেনট্রেটরের মাধ্যমে হাই ফ্লো ন্যাজাল ক্যানুলাসহ অন্যান্য সুবিধা দেওয়া যাবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here