ক্যান্সার আক্রান্ত জহির মিথ্যে মামলায় জেলে, পরিত্রান চায় পরিবার

0
293
728×90 Banner

দ্বীন মোহাম্মদ মুন্না, শাহরাস্তি প্রতিনিধি: চাঁদপুরের শাহরাস্তিতে ব্লাড ক্যান্সার আক্রান্ত জহিরকে মিথ্যে মামলার আসামী করে জেলে দেওয়ার প্রেক্ষিতে পরিত্রান চায় তার পরিবার। গণমাধ্যমের নিকট স্বামী জহিরের মরণব্যাধিতে আক্রান্তর বিষয়টি নজরে এনে স্ত্রী জান্নাতুল ফেরদাউস (২৭) সহায়তা চাইলেন সমাজের সবার নিকট। যেন প্রকৃত সত্য উদঘাটন করে অসুস্থ জহির চিকিৎসার সুযোগটুকু ফিরে পান, এমনটাই আশা করছেন তার পরিবার।
অসুস্থ জহিরের স্ত্রী জানায়, গত ৪ জুলাই শাহরাস্তি উপজেলার রায়শ্রী দক্ষিণ ইউপির বেরকি চৌকিদার বাড়িতে গোয়াল ঘর সহ একটি গাভী ও বাছুর আগুনে পুড়ে যাওয়ার একটি ঘটনা ঘটে। সেদিন রাতে ওই বাড়ির মৃত আম্বর আলী পুত্র হানিফ বাজারে ও তার পরিবারের সদস্যরা ক্রিকেট খেলা দেখতে গেলে তাদের অনুপস্থিতিতে কে বা কারা গোয়াল ঘরে আগুন ধরিয়ে দেয়। সেসময় মুহুর্তের মধ্যে তাদের পালিত লোকাল ফ্রিজিয়ান জাতের দুধ আবাল গাভী ও তার বাছুরের শরীরের প্রায় ৪০ শতাংশ পুড়ে যায়। তখন গৃহকর্তার তৃতীয় ছেলে খিলা বাজার স্কুল এন্ড কলেজ পড়ুয়া স্বপন (১৬) বাড়িতে ফিরে আসলে এ অবস্থা দেখতে পায়। পরে তার আর্তচিৎকারে পরিবারের অন্য সদস্যরা সহ স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ সংবাদ চারদিকে ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসের সাব-অফিসার আবুল হোসেন ও শাহরাস্তি থানার এসআই সৈকত, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. দুলাল চন্দ্র ঘোষ সেখানে প্রয়োজনীয় সহযোগিতা দিতে হাজির হন। ওই সময় পরিবারের বড় ছেলে দ্বাদশ শ্রেণীতে পড়ুয়া আবুল খায়ের জানান, আমাদের দুই চাচার সাথে সম্পত্তিগত বিরোধ রয়েছে। এছাড়া আমাদের তেমন কোন শত্রু নেই।
জহিরের স্ত্রী আরো জানান, তখন ওই আগুন লাগার সংবাদে আমার স্বামী পাশ্ববর্তী বাড়ির মৃত ছাদেক আলীর ছেলে জহিরুল ইসলাম আগুন নিভাতে ওই বাড়িতে ছুটে আসে। এ ঘটনাকে কেন্দ্র করে গত ২৩ জুন ওই বাড়ির গৃহকর্তা হানিফ একটি মামলা দায়ের করে। যার প্রেক্ষিতে আমার স্বামী সে মামলায় আসামি হয়ে বর্তমানে চাঁদপুর জেল হাজতে রয়েছে। এখন আমরা এর প্রকৃত কারণ আজও জানি না, যে জহির গেল আগুন নিভাতে অথচ সেই কিনা হয়ে গেল মামলার আসামী। এখানে প্রকৃত সত্য হলো ওই পরিবারের আম্বর আলী দুই পুত্র হানিফ গং ও তার ভাই আব্দুর রশিদ গংদের মধ্যে অনেক দিন ধরেই সম্পত্তি গত বিরোধ চলে আসছে। সম্প্রতি আব্দুর রশিদ গংরা তার ভাই হানিফ গংদের বিরুদ্ধে থানায় ঘর ভাংচুর ও ছুরির অভিযোগ করে। অপর দিকে হানিফ মিয়াও তার গোয়াল ঘর ও সেখানে সংরক্ষিত কাঠের জ্বালানি রাখার ঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগে পাল্টা মামলা দায়ের করে।
এই মামলার আরেক আসামী মুদি দোকানী মোহাম্মদ হোসেনের স্ত্রী শাহানারা বেগম জানান, আমার স্বামী ঘটনার সময়ে একই ইউপির নাহারা গাবতলীতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবসায়ী কাজে ব্যস্ত ছিলেন। পরে রাতে ব্যাবসা গুছিয়ে বাড়িতে ফেরার পথে হানিফের বাড়িতে গিয়ে তার স্ত্রীর সাথে কথা বলে এবং দুঃখ প্রকাশ করে আসেন। পরে জানতে পারি নাটকীয় ভাবে আমার স্বামীকেও মামলার আসামী করা হয়েছে। বর্তমানে মোহাম্মদ হোসেন জেল হাজতে রয়েছেন ।
এদিকে হানিফের ভাই ক্যান্সার আক্রান্ত আব্দুর রশিদ জানান, ঘটনার দিন রাতে তিনি ও তার স্বজন জসীম, সাদ্দাম, মহিন কুমিল্লার বাসায় ছিলেন। কিন্তু বর্তমানে আমার ছেলেদেরও একই মামলায় অভিযুক্ত করা হয়েছে।
মামলার বাদী আবু হানিফ জানান, ঘটনার সময় আমার পরিবার ছিল খেলা দেখার জন্য পাশের বাড়িতে। আর আমি স্থানীয় বাজারে ছিলাম। ওই সময় আমার ছেলে আমাকে মুঠোফোনে অগ্নিকান্ডের বিষয়টি জানালে আমি দ্রুত ছুটে আসি। আগুন নিভাতে আসা দমকল বাহিনি ও পুলিশের উপস্থিতিতে, আলমগীর, জহির, আরো কয়েক জনকে দেখা গেছে।
শাহরাস্তি ফায়ার সাভির্সের এসও জাকির হোসেন জানান, ঘটনার রাত আনুমানিক সোয়া ৯টার সময় (০১৭৭৬-৪৯৩৯০৮) নাম্বারের মুঠোফোন থেকে শাহরাস্তি দমকল বাহিনীর (০১৭৫৯-৯৮০৭০৭) নাম্বারে অগ্নিকান্ডের বিষয়ে নিশ্চিত করলে দ্রুত ঘটনা স্থলে পৌঁছায় এর মধ্যে আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here