ক্যাফে রিও ও স্পাইসি রমনাকে লাখ টাকা জরিমানা

0
220
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: অস্বাস্থ্যকর পরিবেশে রান্না ও নিয়ম না মেনে খাবার সংরক্ষণসহ বিভিন্ন অপরাধে ধানমন্ডির ক্যাফে রিও এবং স্পাইসি রমনাকে ৯ লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। সোমবার (২৩ সেপ্টেম্বর) ধানমন্ডির সাতমসজিদ রোডে অবস্থিত এই দুই রেস্তোরাঁয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা পপি।
হোসনে আরা পপি বলেন, অভিযানের সময় দেখা গেছে ক্যাফে রিও’র রান্নাঘরে ময়লার বাক্সে ঢাকনা ছিল না। তারা ফ্রিজে কাঁচা এবং রান্না করা খাবার একসঙ্গে রাখছে। পাশাপাশি নষ্ট বরবটি, চিলি সস অন্য কাঁচা সবজির সঙ্গে রেখে দেওয়া, পচা ডিম সংরক্ষণ, ৮.৭ ডিগ্রি তাপমাত্রায় পাস্তুরিত দুধ সংরক্ষণের বিষয়টিও ধরা পড়ে। এসব অপরাধে নিরাপদ খাদ্য আইনের ৩৩ ধারায় ৫ লাখ টাকা জরিমানা করা হয়।
নষ্ট ও ভালো সবজি একসঙ্গে সংরক্ষণ এছাড়া স্পাইসি রমনায় অভিযান চালিয়ে রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে চার লাখ টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা পপি বলেন, রেস্তোরাঁ দুটিকে জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে। তারা সমস্যাগুলো দ্রুত সমাধানের অঙ্গিকার করেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here