ক্ষণগণনা শেষ, শুরু হলো মুজিব বর্ষ

0
182
728×90 Banner

ডেইলি গাজীপুর ডেস্ক : ক্ষণগণনা শেষ, শুরু হলো মুজিব বর্ষ। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ মার্চ, অর্থাৎ জাতির পিতার এক জন্মদিন থেকে আরেক জন্মদিন পর্যন্ত বছরটি উদযাপিত হবে মুজিব বর্ষ হিসেবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ১৭ মার্চ মঙ্গলবার। ১৯২০ সালে বঙ্গবন্ধু যেদিন জন্মগ্রহণ করেছিলেন সেদিনও ছিল মঙ্গলবার। ১৭ মার্চ রাত ৮টায় সারাদেশে একযোগে আতশবাজি ও ফানুস উড়িয়ে স্মরণীয় করে রাখা হবে বঙ্গবন্ধুর জন্মক্ষণ।
সোমবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে শুরু হয়েছে মুজিব বর্ষ। আগামী এক বছর বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হবে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানের জন্মশতবর্ষ। সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, দফতর-অধিদফতর, বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন দেশে বাংলাদেশি দূতাবাসগুলোতে পালন হবে মুজিব বর্ষ।
বঙ্গবন্ধুর জন্মশবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার আওয়ামী লীগ দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল সাড়ে ৬টায় বঙ্গবন্ধু ভবন, কেন্দ্রীয় কার্যালয় এবং সারাদেশে সংগঠনের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।
সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ। অনুরূপ কর্মসূচি সারাদেশে অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here