গাজীপুরের নতুন প্রকল্প প্রশংসায় ভাসছেন মেয়র জাহাঙ্গীর আলম

0
587
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রায় ৪ হাজার ১৬৬ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে ১০টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এই ১০টির মধ্যে ২টি প্রকল্পই গাজীপুরের উন্নয়নে ব্যয় হবে। প্রকল্পগুলো হচ্ছে ‘গাজীপুর সিটি করপোরেশন বর্জ্য ব্যবস্থাপনা এবং বিভিন্ন অঞ্চলে বাস-ট্রাক টার্মিনাল নির্মাণের নিমিত্তে জমি অধিগ্রহণ’। প্রকল্প ব্যয় ধরা হয়েছে- ৭৮২ কোটি ২৫ লাখ টাকা এবং ৬৮৫ কোটি টাকা ব্যয়ে ‘গাজীপুর জেলা পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প।
দুটি বৃহৎ প্রকল্প গাজীপুরের উন্নয়নে বরাদ্দ হওয়ায় প্রশংসায় ভাসছেন মেয়র মো. জাহাঙ্গীর আলম। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিষয়টি ভাইরাল হয়েছে। গাজীপুরের সর্বস্তরের জনসাধারণ মেয়রের কাজে সন্তোষ প্রকাশ করেছে।
গত মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে প্রকল্পগুলো অনুমোদন দেয়া হয়। সভায় অন্যান্য প্রকল্পের সঙ্গে গাজীপুর সিটি করপোরেশনের কঠিন বর্জ্য ব্যবস্থাপনার জন্য এবং বিভিন্ন অঞ্চলে বাস-ট্রাক টার্মিনাল নির্মাণের নিমিত্তে জমি অধিগ্রহণ প্রকল্পটি গ্রহণ হয়েছে। এ প্রকল্প বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ৭৮২ কোটি ২৫ লাখ টাকা।
প্রকল্পটি ২০২১ সালের জুলাই থেকে ২০২২ সালের জুন মেয়াদে বাস্তবায়ন করা হবে। তাছাড়া ‘গাজীপুর জেলা পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পটি ৬৮৫ কোটি ব্যয়ে অনুমোদন দেয়া হয়েছে। ২০২১ সালের জুলাই থেকে ২০২৫ সালের জুন মেয়াদে এই প্রকল্পের বাস্তবায়ন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন মেয়র হিসেবে জাহাঙ্গীর আলমের মাধ্যমে গাজীপুর একটি আধুনিক নগর হিসাবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন। তার অংশ হিসাবে গাজীপুরে একসঙ্গে দুটি প্রকল্পে বরাদ্দ দেয়া হয়েছে। তাছাড়া গাজীপুরের ঢাকা-বাইপাস সড়কের উন্নয়ন প্রকল্প সংশোধন এবং বরাদ্দ বাড়ানো হয়েছে। গাজীপুর মহানগরকে নতুন নতুন সড়ক নির্মাণ, ড্রেন নির্মাণসহ আধুনিকায়ন করতে এবং উন্নয়নের লক্ষ্যে সিটি মেয়র জাহাঙ্গীর আলম নিরলস পরিশ্রম করছেন। প্রকল্পের ফাইল নিয়ে নিয়মিত মন্ত্রণালয়ের দপ্তরে দপ্তরে নিজেই ঘোরাঘুরি করেন।যে কারনে এসব প্রকল্প বরাদ্দ পাওয়া সম্ভব হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্য করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here