গাজীপুরে আনসার-ভিডিপি কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

0
187
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ : বাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর নবনিযুক্ত ২য় শ্রেণির কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি থেকে সালাম গ্রহণ করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।
এ সময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট অতিরিক্ত মহাপরিচালক মো. সামছুল আলম, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল ইসলাম, উপ-মহাপরিচালক (অপারেশনস) একেএম জিয়াউল আলম ও বাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে সকাল ৮টা ৫০ মিনিটে বিএইচএমের প্রবেশের মধ্য দিয়ে শুরু হয় কুচকাওয়াজ।
নিজ নিজ ধর্মগ্রন্থের দিকে হাত তুলে দৃঢ় মনোবলে বাংলাদেশের সংবিধানের প্রতি অটল থেকে দেশ ও দেশের মানুষের সেবায় নিজের জীবন উৎসর্গ করার শপথ নেন প্রশিক্ষণ সম্পন্নকারী কর্মকর্তারা। তাদের মধ্যে হতে শ্রেষ্ঠ প্রশিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। মোট ৪৭ জন নবনিযুক্ত ২য় শ্রেণীর কর্মকর্তাদের মধ্যে ড্রিলে শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন তোফায়েল আহমেদ, ফায়ারিং-এ সেরা তানভীর আহমদ আর সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন তানভীর আহম্মেদ।
প্রধান অতিথি মো. আখতার হোসেন প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রতিষ্ঠাগলগ্ন থেকে আজ অবধি প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সবসময়ই কর্মদক্ষতা ও সফলতার পরিচয় দিয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here