গাজীপুরে গুলি করে জমি দখলের চেষ্টা, কুপিয়ে ৬ জনকে আহত

0
69
728×90 Banner

ডেইলি গাজীপুর ডেস্ক: গাজীপুরের শ্রীপুরে গুলি করে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। হামলাকারীরা এলোপাতাড়ি কুপিয়ে ছয়জনকে গুরুতর আহত করে। এ সময় এলাকাবাসী তিনটি মোটরসাইকেলসহ আটজনকে একটি ঘরে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ এসে চারজনকে গ্রেফতার করে।
হামলাকারীদের মধ্যে রাম দায়ের কোপে এক বৃদ্ধের পা গোড়ালি থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। গুরুতর অবস্থায় আহতদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, ঢাকা মেডিকেল কলেজ ও জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়েছে। এ সময় পুলিশ বেশ কয়েকজন নারীকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের ভিটিপাড়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে।
আহতরা হলেন- ওই গ্রামের নূরুদ্দিন সরকার (৭২), বাহার উদ্দিন সরকার (৬৮), সিরাজ উদ্দিন সরকার (৬২), আব্দুর রউফ সরকার (৪৭), মতিজা (৫৮) ও সখিনা (৫২)। আহতদের মধ্যে নূরুউদ্দিনের ডান পা গোড়ালি থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে বলে স্বজনরা দাবি করেন। আটকরা হলেন- বাবুল (৪৫), আসিফ (৩৪), মোমেন (২৭) ও নাহিদ (৩০)।
এ হামলায় গুরুতর আহত সিরাজ উদ্দিন সরকারের ছেলে মোহাম্মদ অপু জানান, সাড়ে তিন বিঘা জমি কোর্টের অর্ডারে ম্যাজিস্ট্রেট এসে তাদের বুঝিয়ে দিয়ে গেছেন। তারা দীর্ঘ ৪০ বছর যাবত সরকার কাছ থেকে লিজকৃত জমি ভোগদখল করে আছেন। হঠাৎ করে একই গ্রামের অভিযুক্ত সাইফুল ইসলাম অপর অভিযুক্ত আইন উদ্দিনের মাধ্যমে ৩০ জন সন্ত্রাসী এনে আমাদের জমি জবরদখল করার চেষ্টা করে এ সময় আমার বাবা চাচা ও স্বজনরা বাঁধা দিলে তাদের এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। পরবর্তীতে স্থানীয় জনতা জড়ো হয়ে তাদের প্রতিহত করে। সন্ত্রাসীরা আমার চাচা নূরু উদ্দিন সরকারের ডান পা কুপিয়ে বিচ্ছিন্ন করে ফেলে।
প্রত্যক্ষদর্শী একই গ্রামের নূরুল ইসলাম বলেন, হঠাৎ করে গোলাগুলির শব্দ শুনে ভিটিপাড়া মোড় থেকে আমরা দৌড়াদৌড়ি করে ছুটে আসি। এরপর শতশত লোকজন জড়ো হয়ে সন্ত্রাসীদের ধাওয়া করলে তারা পাশের একটি বাড়িতে ঢুকে। এরপর স্থানীয়রা ওই বাড়িতে সন্ত্রাসীদের বাহির থেকে তালাবদ্ধ করে রাখে এবং পুলিশকে খবর দেয়।
ভুক্তভোগী মোহাম্মদ অপু বলেন, সন্ত্রাসীরা গুলি দা চাপাতির পাশাপাশি মরিচ পানিতে মিশিয়ে, এরপর সেগুলো প্লাস্টিকের বোতলে ভর্তি করে মানুষের চোখে মুখে ছিটিয়ে দেয়। তাতে করে বেশ কয়েকজনের চোখে সমস্যা হয়েছে।
প্রহলাদপুর ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ড সদস্য আব্দুল কাদির বলেন, বিষয়টি জানার পরপরই দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে ছুটি আসি। এরপর স্থানীয় উত্তেজিত জনতাকে থামিয়ে পুলিশে খবর দেওয়া হয়। এরপর পুলিশ এসে আটককৃতদের উদ্ধার করে নিয়ে যায়। এর আগেই সন্ত্রাসীদের হাতে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায় তার স্বজনরা।
শ্রীপুর থানার ওসি এএফএম নাসিম যুগান্তরকে বলেন, জমি জবরদখল ঘটনায় কয়েকজন আহত হয়েছে। হামলার ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। গোলাগুলির বিষয়টি আমার অফিসাররা জানায়নি। ভুক্তভোগীদের দেওয়া লিখিত অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে। এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে একজনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here