গাজীপুরে যুব উন্নয়ন অধিদপ্তরের যানবাহন চালনা প্রশিক্ষণের সনদ ও ভাতা প্রদান

0
62
728×90 Banner

মুহাম্মদ আতিকুর রহমান : গাজীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের শহীদ আহ্সান উল্লাহ মাস্টার যুব প্রশিক্ষণ কেন্দ্রে ১ মাসব্যাপী যানবাহন চালনা প্রশিক্ষন ট্রেডের ২০২৩-২০২৪ অর্থবছরের ১ম ব্যাচের প্রশিক্ষণ এবং ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তদের সনদপত্র ও যাতায়াত ভাতা প্রদান করা হয়েছে।
১৬ অক্টোবর সোমবার বিকাল ৩ টায় গাজীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের যানবাহন চালনা প্রশিক্ষন কেন্দ্রে প্রশিক্ষণ প্রাপ্তদের সনদপত্র ও যাতায়াত ভাতা প্রদান করা হয়েছে।
যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক নামুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপরিচালক মোঃ হারুন অর রশীদ খান।
এসময়ে উপস্থিত ছিলেন, প্রশিক্ষক মোঃ হাফিজুর রহমান, সাংবাদিক মুহাম্মদ আতিকুর রহমান সহ ১ম ব্যাচের প্রশিক্ষনার্থীরা।
প্রধান অতিথি যুব উন্নয়ন অধিদপ্তরের উপরিচালক মোঃ হারুন অর রশীদ খান বলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের অধীন যানবাহন চালনা প্রশিক্ষণ ট্রেডে প্রশিক্ষণকৃত যুবক, যুবতীরা প্রশিক্ষণ পরবর্তী গাড়ী চালিয়ে যেতে হবে। দক্ষ গাড়ীচালকের যথেষ্ট মূল্যায়ন আছে। বিদেশে যুব উন্নয়ন অধিদপ্তরের গাড়ী চালনার সনদ দিয়ে আপনারা দক্ষ গাড়ী চালক হিসেবে বেতন ভাতা বেশী পাবেন। দেশে কাজের মাধ্যমে আত্মকর্মী হবেন এবং বেকারত্ব লাঘব হবে। বিদেশে কর্মসংস্থানের মাধ্যমে বৈদাশিক মুদ্রা অর্জন হবে। আমাদের রেমিট্যান্স বৃদ্ধি পাবে। কাজে আপনাদের সততা, ধৈর্য্যশীল ও পরিশ্রমী হতে হবে।
তিনি আরো বলেন, প্রশিক্ষণের মেয়াদ ১ মাস। লার্নার, ড্রাইভিং লাইসেন্স ফি, ডোপ টেস্ট সরকারী খরচে করা হয়। উপস্থিত থাকা সাপেক্ষে প্রতিদিন ১৫০ টাকা যাতায়ত ভাতা প্রদান করা হয়।
তিনি, কর্মহীন যুবক যুবতীদের দক্ষ চালক হিসেবে নিজেদের গড়ে তুলে দেশে এবং দেশের বাইরে নিজেদের যোগ্য হিসেবে গড়ে উঠার উদাত্ত আহবান জানান। এ প্রকল্পে নারী প্রশিক্ষনার্থীদের অংশগ্রহণকে অগ্রাধিকার দেওয়া হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here