গাজীপুরে র‌্যাবের সাথে গুলিবিনিময়কালে অস্ত্র ব্যবসায়ী নিহত ॥ বিদেশী অস্ত্র ও গুলি উদ্ধার

0
264
728×90 Banner

সানাউল্লা স্বপন: গাজীপুরে র‌্যাবের টহল দলের সাথে একদল অস্ত্রব্যবসায়ী গুলিবিনিময় কালে ১ জন অস্ত্র ব্যবসায়ী নিহত, ২ জন র‌্যাব সদস্য আহত হয়েছে।তাদের কাছ থেকে বিদেশী অস্ত্র ও গুলি উদ্ধার করেছে।
আজ ১৯ এপ্রিল রাতে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর জেলার সদর থানাধীন সালনা এলাকায় কতিপয় অস্ত্র ব্যবসায়ী অস্ত্র ক্রয়-বিক্রয় করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের নিয়মিত টহল দলটি গাজীপুর জেলার সদর থানাধীন সালনা সাকিনস্থ ইপসা গেইটের বিপরীত পার্শ্বে অনুমান ১০০ গজ উত্তর পশ্চিমে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর পরিত্যক্ত বাংলোর উত্তর পার্শ্বে পৌছায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অজ্ঞাতনামা অস্ত্র ব্যবসায়ীরা র‌্যাবের টহল দলটিকে লক্ষ্য করে অতর্কিত গুলিবর্ষণ করে। উক্ত সময় র‌্যাবের টহল দলটি সরকারী মালামাল ও নিজেদের আত্মরক্ষার্থে টহল গাড়ী থেকে নেমে পাল্টা গুলিবর্ষণ শুরু করে। অস্ত্র ব্যবসায়ীরাও র‌্যাবের দলটিকে লক্ষ্য করে এলোপাতাড়িভাবে গুলিবর্ষণ করতে থাকে। আনুমানিক ৮/১০ মিনিট উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি গুলি বিনিময় হয়। পরবর্তীতে সন্ত্রাসী দল দ্রুত বাগানের দিকে পালিয়ে যায়।
ইতিমধ্যে টহল দলটির নিকট হতে সংবাদ পেয়ে সাহায্যর্থে র‌্যাব-১ এর গাজীপুর ক্যাম্প কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃতে র‌্যাবের অতিরিক্ত আরেকটি টহল দল ও সদর থানার পুলিশ ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। এসময় আশপাশের স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে জড়ো হলে উপস্থিত সাক্ষী ও সংগীয় ফোর্সের সহায়তায় অত্যন্ত সতর্কতার সাথে টর্চ লাইটের আলোতে ঘটনাস্থলে তল্লাশী করা হয়। ঘটনাস্থল তল্লাশীকালে রাস্তার ডান পাশের্¡ একজন অজ্ঞাতনামা সন্ত্রাসী/অস্ত্র ব্যবসায়ী গুরুতর জখম হয়ে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। উক্ত ঘটনা চলাকালে ০২ জন র‌্যাব সদস্য শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখমপ্রাপ্ত হন। তৎমধ্যে এএসআই(নিঃ) উজ্জ্বল এর হাতের পাশ দিয়ে গুলি চলে যায় এবং তার হাতের চামড়া ক্ষতিগ্রস্থ হয়। গুরুতর জখমপ্রাপ্ত অজ্ঞাতনামা সন্ত্রাসী/অস্ত্র ব্যবসায়ী এবং আহত র‌্যাব সদস্যদ্বয়কে চিকিৎসার জন্য দ্রুত শহীদ তাজ উদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতাল, গাজীপুরে জরুরী বিভাগে প্রেরণ করা হলে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক বর্ণিত গুরুতর জখমপ্রাপ্ত সন্ত্রাসী/অস্ত্র ব্যবসায়ীকে মৃত ঘোষণা করে এবং আহত র‌্যাব সদস্যদ্বয়কে প্রাথমিক চিকিৎসা প্রদান করে। এসময় ঘটনাস্থল হতে ০১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগাজিন, ০১ রাউন্ড পিস্তলের গুলি, ০২ টি পিস্তলের গুলির খালি খোসা এবং ০৩ জোড়া বিভিন্ন সাইজের স্যান্ডেল জুতা উদ্ধার করা হয়।
এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here