গাজীপুরে শিশু দিবাযত্ন কেন্দ্রের উদ্বোধন

0
99
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরে আহসানউল্লাহ মাস্টার যুব প্রশিক্ষণ কেন্দ্রে খোলা হয়েছে শিশুদের মানসম্মত ও নিরাপদ দেখভাল নিশ্চিতে সেভ দ্য চিলড্রেন বাংলাদেশ নামে একটি শিশু দিবাযত্ন কেন্দ্র ও জব সেন্টার।
রোববার সেভ দ্য চিলড্রেন, দ্য আর্থ ও স্পেলবাউন্ড কমিউনিকেশনের যৌথ উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে শিশু দিবাযত্ন কেন্দ্র ও জব সেন্টারের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।
উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রশিক্ষণ নিতে আসা নারীদের দীর্ঘদিনের দাবি ছিল একটি দিবাযত্ন কেন্দ্র। অনেকে পিছিয়ে পড়ছিলেন শিশুকে কোথায় রাখবেন সেই কথা ভেবে। এ গভীর সমস্যা সমাধানে এবং অভাব দূরীকরণে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে এগিয়ে এসেছে সেভ দ্য চিলড্রেন এবং দ্য আর্থ। যুব উন্নয়ন অধিদপ্তর ও সেভ দ্য চিলড্রেন একে অপরকে সহযোগিতার মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় কাজ করার উদ্দেশে একটি সমঝোতা চুক্তিও স্বাক্ষর করেছে, যার ফলাফল স্বরূপ আরও এ ধরনের শিশু দিবাযত্ন কেন্দ্র খোলার প্রস্তুতি চলছে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদ, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের ভারপ্রাপ্ত ডেপুটি কান্ট্রি ডিরেক্টর মাহিন নেওয়াজ চৌধুরী এবং দ্য আর্থ-এর চেয়ারম্যান মেজর জেনারেল একেএম মুজাহিদ উদ্দিন (অব.)।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here