গাজীপুর কৃষি গবেষণা ইনস্টিটিউটে বার্ষিক কর্মশালা অনুষ্ঠিত

0
244
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি পর্যালোচনা এবং ২০১৯-২০ অর্থবছরের এপিএ প্রণয়ন শীর্ষক দিনব্যাপী কর্মশালা গাজীপুরস্থ ইনস্টিটিউটের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ইনস্টিটিউটের গবেষণা উইং এ কর্মশালার আয়োজন করে। কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. হুমায়রা সুলতানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএআরআই’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) জেবুন নেছা, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. বাবু লাল নাগ, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. লুৎফর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাব এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন গবেষণা উইং-এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুহা. আতাউর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. হুমায়রা সুলতানা বলেন, দেশে সুশাসন প্রতিষ্ঠায় সবার আগে দরকার দক্ষ প্রশাসন। সরকার প্রাতিষ্ঠানিক দক্ষতা বাড়ানোর জন্য ২০১৪-১৫ অর্থবছরে সরকারি প্রতিষ্ঠানগুলোর সাথে প্রথম বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বা এপিএ প্রণয়ন করে। এ পর্যন্ত যতগুলো এপিএ প্রণয়ন করা হয়েছে তার মধ্যে কৃষি মন্ত্রণালয়ের অবস্থান ভাল। আগামী ডেলটা প্লানকে কেন্দ্র করে আমাদের ২০১৯-২০ অর্থবছরের এপিএ-র লক্ষ্যমাত্রা নির্ধারণ এবং তা বাস্তবায়ন করতে হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের উপ-সচিব কাজী আব্দুর রায়হান, বিএআরআই’র পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. আবেদা খাতুন, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. এ কে এম শামছুল হক, পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র) রইছ উদ্দিন চৌধুরীসহ ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগের বিজ্ঞানী ও কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here