গাড়িবোমা হামলায় মোগাদিশুতে নিহত ১৫

0
158
728×90 Banner

ডেইলি গাজীপুর আর্ন্তজাতিক: সোমালিয়ার রাজধানী মোগাদিশুর একটি ব্যস্ত এলাকায় গাড়িবোমা হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।
বৃহস্পতিবার বিকালের ওই হামলায় দুটি রেস্তোরাঁ ও পার্ক করে রাখা কিছু গাড়ি একেবারেই ভস্মীভ‚ত হয়ে গেছে, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
বিস্ফোরণের পর আগুনের ধোঁয়ায় আকাশ ছেয়ে যায়।
রয়টার্সের সঙ্গে কথা বলা এক প্রত্যক্ষদর্শী ছয়জনের মৃতদেহ দেখতে পেয়েছেন। বেসরকারি একটি অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক মৃতের সংখ্যা অন্তত ১৫ বলে নিশ্চিত করেছেন।
“এখন পর্যন্ত ৫ নারীসহ ১৫ জনের নিহত হওয়ার বিষয়টি জানা গেছে। বিস্ফোরণে আরও ১৭জন আহত হয়েছেন,” বলেছেন আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক আবদিকাদির আবদিরহমান।
অন্য আরেক প্রত্যক্ষদর্শী ১৮টি মৃতদেহ দেখার কথাও জানিয়েছেন।
“একজন মা হিসেবে, এটি আমার জন্য বেশ কষ্টদায়ক। যারা এ ধরনের বিস্ফোরণের পেছনে আছে তাদেরকে থামতে অনুরোধ করবো আমি। আমরা প্রতিদিনই অসংখ্য মৃতদেহ নিয়ে কাঁদছি। আমাদের জন্য এ বিষয়ে কথা বলা কষ্টকর,” বলেছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী।
পুলিশ এর আগে বৃহস্পতিবারের বিস্ফোরণে ৮ জন নিহত হয়েছে বলে জানিয়েছিল।
“বিস্ফোরণে একটি রেস্তোরাঁ ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই রেস্তোরাঁর ভেতরে বাইরে অনেকেই মারা গেছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে,” বলেছেন পুলিশের মেজর মোহাম্মেদ হুসেন।
আল-কায়েদাঘনিষ্ঠ জঙ্গিগোষ্ঠী আল-শাবাব এ হামলার দায় স্বীকার করেছে। হামলায় ৮ সরকারি কর্মী নিহত ও আরও ৫জন আহত হয়েছে বলেও দাবি তাদের।
যে হোটেলটির কাছে বৃহস্পতিবারের গাড়িবোমা হামলাটি হয়েছে ওই ওহেলিয়ে হোটেলে এর আগেও হামলা চালিয়েছে শাবাব জঙ্গিরা।
এ হোটেলটি রাজধানীর ব্যস্ত মাকা আল মুকাররম সড়কের পাশেই অবস্থিত।
গত সপ্তাহেও মোগাদিশুতে সোমালীয় নিরাপত্তা বাহিনী ও আল শাবাবের মধ্যে সংঘর্ষে ১৫ জন নিহত হয়েছিল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here