গুরুতর অসুস্থ সাংবাদিক রাশীদ উন নবী (বাবু)

0
233
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: সিনিয়র সাংবাদিক এ কে এম রাশীদ উন নবী (বাবু) গুরুতর অসুস্থ। তিন মাস ধরে তিনি অগ্ন্যাশয় ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে তার চিকিৎসা চলছে।
সোমবার (২৯ জুলাই) রাশীদ উন নবী বাবুর মেয়ে ফারাহ আনিকা অনন্যা এ কথা জানান।
তিনি জানান, চলতি বছরের এপ্রিলে তার বাবার অগ্ন্যাশয়ের ক্যান্সার ধরা পড়ে। প্রথমে আনোয়ার খান মর্ডান হাসপাতালে তার চিকিৎসা চলে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য মে মাসে তাকে ভারতের তামিলনাড়ুর ভেলোর ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতালে (সিএমসি) নেওয়া হয়। সেখানে একমাস চিকিৎসা নেন সাংবাদিক বাবু।
চিকিৎসকদের বরাত দিয়ে ফারাহ আনিকা অনন্যা জানান, ভেলোরের সিএমসি হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, বাবুর অস্ত্রোপচার সম্ভব নয়। সেখান থেকে পরের মাসে তাকে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই হাসপাতালের চিকিৎসকদের পরামর্শেই তার চিকিৎসা চলছে।
তিনি বলেন, টাটা মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসকেরা বাবার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য তাকে প্রস্তুত করা হচ্ছে। বর্তমানে কেমোথেরাপি চলছে।
পরিবারের পক্ষে রাশীদ উন নবীর সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার একমাত্র মেয়ে অনন্যা।
৪৫ বছরের সাংবাদিকতা জীবনে রাশীদ উন নবী বাবু দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, দৈনিক আল আমীন, সমকাল, আমার দেশ, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্ণিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ প্রকাশিতব্য দৈনিক আমার দিনে সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here