ঘুমন্ত ১৬ শ্রমিকের ওপর দিয়েই চলে গেল ট্রেন

0
155
728×90 Banner

ডেইলি গাজীপুর নিউজ ডেস্কঃ একটি মালবাহী ট্রেনের চাকায় পিষ্ট হয়ে ভারতের মহারাষ্ট্রে ১৬ জন অভিবাসী শ্রমিকের মৃত্যু হয়েছে। ওই শ্রমিকদের দলে ২০ জন ছিল। শুক্রবার সকালে মহারাষ্ট্রের আওরঙ্গবাদে এই দুর্ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে রেল কর্তৃপক্ষ।
ওই শ্রমিকরা লকডাউনের কারণে দীর্ঘদিন ধরে আটকা পড়েছিলেন। অবশেষে রেল লাইন ধরে হেঁটেই বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন তারা। কিন্তু মধ্যপ্রদেশের ওই অভিবাসী শ্রমিকদের আর বাড়ি ফেরা হলো না।
সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ওই অভিবাসী শ্রমিকরা রেললাইন ধরে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে যাওয়ায় রেললাইনের ওপরেই ঘুমিয়ে পড়েছিলেন। সেই সময়ই ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।
মালবাহী ওই ট্রেনের চালক বেশ কয়েকজনকে রেললাইনের ওপর ঘুমিয়ে থাকা অবস্থায় দেখতে পান। তিনি ট্রেন থামানোর চেষ্টা করেও পারেননি। ফলে ওই শ্রমিকদের ওপর দিয়েই চলে গেছে ট্রেন।
পুলিশ বলছে, মধ্যপ্রদেশের ওই অভিবাসী শ্রমিকরা হয়তো ভেবেছিলেন যে, লকডাউনের জন্য ট্রেন আসবে না। সে কারণে তারা রেললাইনের ওপরই ঘুমিয়ে পড়েছিলেন।
দুর্ঘটনার পর রেললাইনের ওপরে ওই শ্রমিকদের জুতা, জিনিসপত্র এমনকি তারা রাস্তায় খাওয়ার জন্য সঙ্গে যে রুটি নিয়েছিলেন তাও রেলাইনের ওপর পড়ে থাকতে দেখা গেছে। রেলওয়ে মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানিয়েছেন যে, ট্রেন চালক দুর্ঘটনার সময় ট্রেন থামানোর চেষ্টা করেছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here