ছয় মাসে ১২ হাজার ড্রাইভিং লাইসেন্স দেওয়া হবে: বিআরটিএ চেয়ারম্যান

0
71
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আগামী ছয় মাসের মধ্যে অপেক্ষমাণ ১২ হাজার ছাপা ড্রাইভিং লাইসেন্স দেওয়া হবে। রোববার বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চট্টগ্রাম সার্কেল প্রাঙ্গণে গণশুনানিতে সংস্থাটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার এই তথ্য জানান। গণশুনানিতে পরিবহনমালিক ও শ্রমিকদের প্রশ্নের মুখে পড়ে এমন আশ্বাস দেন তিনি।
নুর মোহাম্মদ মজুমদার বলেন, এতদিন ড্রাইভিং লাইসেন্সের প্রিন্ট আটকে ছিল। গত বছরের অক্টোবর থেকে প্রিন্ট শুরু হয়েছে। ছয় মাসের মধ্যে অপেক্ষায় থাকা ১২ হাজার ছাপা ড্রাইভিং লাইসেন্স চালকদের হাতে তুলে দেওয়া হবে।
গণশুনানিতে পরিবহনের মালিক-শ্রমিকরা নানা অভিযোগ তুলে ধরেন। এর মধ্যে রয়েছে গাড়ির মালিকানা বদলে জটিলতা, ড্রাইভিং লাইসেন্স পেতে পুলিশ ভেরিফিকেশন নিয়ে হয়রানি, লাইসেন্স পেতে বিলম্ব, বিভিন্ন রুটে অতিরিক্ত গাড়ি চলাচল ও পুলিশের চাঁদাবাজি।
এই ব্যাপারে নুর মোহাম্মদ বলেন, বিআরটিএর নতুন আইন ও বিধি অনুযায়ী পুলিশ ভেরিফিকশন প্রতিবেদন ছাড়াই সংশ্লিষ্টরা ড্রাইভিং লাইসেন্স পাবেন। গড়ে তোলা হবে আর্কাইভ। ফলে আর হয়রানির শিকার হতে হবে না।
এ ছাড়া আগামী ছয় মাসের মধ্যে বিআরটিএ ৯০ শতাংশ ডিজিটালাইজড হবে আশ্বাস দিয়ে তিনি বলেন, এতে সেবাগ্রহীতারা ঘরে বসেই সেবা নিতে পারবেন। বিআরটিএ দালালমুক্ত হবে।
চালকদের প্রশিক্ষণের জন্য বিআরটিএ এ পর্যন্ত ১৪০টি ড্রাইভিং স্কুলের অনুমোদন দিয়েছে বলেও গণশুনানিতে জানান নুর মোহাম্মদ।
গণশুনানিতে সম্প্রতি চট্টগ্রামসহ সারা দেশে ঘটে যাওয়া দুর্ঘটনার প্রসঙ্গ নিয়ে আলোচনা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here