জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় আতিকুল ইসলাম

0
312
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, আগামী ১ ফ্রেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি মেয়র নির্বাচনে আমি বিজয়ী হলে শেখ হাসিনার দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলবো। এছাড়া ডিএনসিসিকে দুর্নীতিমুক্ত করার ব্যাপারে আগামীতে ঢাকাবাসির সার্বিক উন্নয়নে নিষ্ঠার সাথে কাজ করে যাবো।
আতিকুল ইসলাম বলেন, আগের মেয়াদে মেয়র হিসেবে সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করার যে কাজ আমি শুরু করেছিলাম সেই কাজ আবার নতুন করে মেয়র নির্বাচিত হলে তা আগামী দিন গুলোতে অব্যাহত থাকবে। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলবো
আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের সঙ্গে মতবিনিময় সভায় বক্তৃতাকালে মেয়র প্রার্থী আতিকুল ইসলাম এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের উদ্বৃতি দিয়ে ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী ও জাতিরজনকের সুযোগ্য কণ্যা দেশরতœ ধেশ হাসিনা আমাকে যখন দায়িত্ব দিয়েছেন, তখন তিনি বলেছিলেন, কালো চশমা পড়ো, আর আমার মোবাইল নম্বর রাখো। যেই দুর্নীতি করুক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের কোনো কীটতত্ত্ববিদ নেই উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, যারা মশার ওষুধ ছিটান, তাদের টেককেয়ার করার লোক নেই। যেমন গার্মেন্টস সেক্টরে একটি প্রোডাক্ট তৈরির পর তার কোয়ালিটি মেইনটেইন করা হয়। কিন্তু সিটি করপোরেশনের সেটা ছিল না। আমি চেষ্টা করব, যদি আপনাকে আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেন তাহলে আগামী দিনে এসব বিষয় গুলোকে গুরুত্ব দেওয়া হবে।
আওয়ামীলীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, সোমবার জাতীয় প্রেস ক্লাবে আমার প্রতিদ্বন্দ্বীরা এসেছিলেন। আগামীকাল হয়তো অন্য কেউ আসবেন। আজ মঙ্গলবার আমি এসেছি। একটি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে বলে আশা করছি।
তিনি নগরবাসির উদ্দেশে বলেন, ঢাকার দুটি সিটি করপোরেশন নির্বাচনে যত বেশি ভোটার উপস্থিত হবে, নৌকার বিজয় তত বেশি সুনিশ্চিত হবে বলেও মন্তব্য করেন আতিকুল ইসলাম।
এ সময় তিনি ১ ফেব্রুয়ারি সকল ভোটারদের ভোটকেন্দ্রে গিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অবজারভার সম্পাদক ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী। অনুষ্ঠানটি আয়োজন করেন দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা ও সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, সাংবাদিক নেতা আবদুল জলিল ভূঁইয়া, মঞ্জুরুল আহসান বুলবুল, সিনিয়র সাংবাদিক ওমর ফারুক, শাবান মাহমুদ, শাহেদ চৌধুরী ও সোহেল হায়দার চৌধুরীসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।


মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ভোট চাইলেন আতিকুল :
এদিকে, আজ মঙ্গলবার (২৮ জানুয়ারী) দুপুরে জাতীয় প্রেসক্লাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা হলে কুশলাদি বিনিময় করেন আওয়ামীলীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। এ সময় ফখরুল ইসলামকে আতিকুল ইসলাম বলেন, আপনি তো উত্তরার ৪ নম্বর সেক্টরের বাসিন্দা। আমি আপনার ভোট চাই।
তার জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি ঢাকা সিটির ভোটার নই। ঠাকুরগাঁওয়ের ভোটার। তবে সব প্রার্থীর জন্যই আমার দোয়া থাকবে, যাতে একটা সুষ্ঠু ভোট অনুষ্ঠিত হয়। এসময় আতিক বিএনপির অন্যান্য নেতার কাছেও ভোট চান এবং হাত মেলান।
এ সময় বিএনপির মহাসচিবের সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এসময় আওয়ামীলীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের সঙ্গে ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, প্রধানমন্ত্রীর সাবেক তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শ্যামল দত্ত প্রমুখ।
উল্লেখ্য, আগামী ১ ফেব্রুয়ারি (শনিবার) ২০২০ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here