টঙ্গীতে কৃষক লীগের উদ্যোগে আহসান উল্লাহ মাস্টারের স্মরণ সভা ও দোয়া

0
83
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : স্বাধীনতা পদক প্রাপ্ত মরণোত্তর জাতীয় বীর দেশবরেণ্য শ্রমিক নেতা গাজীপুরের মাটি ও মানুষের প্রিয় বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির ১৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগর কৃষক লীগের উদ্যোগে স্মরণ সভা গরীব অসহায় ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্য বিতরণ মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশন ৪৭নং ওয়ার্ড টিএনটি কলোনি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে গাজীপুর মহানগর কৃষকলীগের আয়োজনে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর ২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।গাজীপুর মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুল কাদের মন্ডল এর সঞ্চালনায় এবং গাজীপুর কৃষকলীগের সভাপতি ৪৭নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর হেলাল উদ্দিনের সভাপতিত্বে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি টঙ্গী পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব অ্যাডভোকেট আজমত উল্লাহ খান। হক,বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটি যুগ্মসাধারণ সম্পাদক এ্যাডভোকেট শামিমা আক্তার খানম এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ,গাজীপুর সিটি কর্পোরেশনের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল,সহ-সভাপতি ওসমান আলী গাজীপুর মহানগর আওয়ামী লীগ,টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক ,গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ,মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক অধ্যাপক এম জাহিদ আল মামুন,অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল,যুগ্ন আহবায়ক সাইফুল ইসলাম,মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য কাইয়ুম সরকার,আব্দুল আলিম মোল্লা প্যানেল মেয়র গাজীপুর সিটি কর্পোরেশন,মশিউর রহমান সরকার বাবু,সভাপতি গাজীপুর মহানগর ছাত্রলীগ,শাহ মোহাম্মদ আমান সাধারণ সম্পাদক গাজীপুর মহানগর তাঁতী লীগ,গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আহসান উল্লাহ ফরাজী,মহানগর স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী সদস্য জাহিদুল কবির আনোয়ার,সার্বিক সহযোগিতায় ছিলেন,মোস্তফা কামাল সভাপতি টঙ্গী পূর্ব থানা কৃষকলীগ রমজান আলী রঞ্জ, যুগ্মসাধারণ সম্পাদক গাজীপুর মহানগর,নাজমুল হক জিহাদী সাধারণ সম্পাদক টঙ্গী পশ্চিম থানা কৃষকলীগ,টঙ্গী থানা যুবলীগের সাবেক যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন উজ্জল প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপি তার বক্তব্য বলে শহীদ আহসান উল্লাহ মাস্টার ১৯৯৩ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত দীর্ঘ ২১ বছর তিনি জনপ্রতিনিধিত্ব করেছেন কখনো কোন ভোটে তিনি পরাজিত হননি তার কারণ হলো আপনারা তাকে ভালোবেসে ভোট দিয়েছেন । শহীদ আহসান উল্লাহ মাস্টার একজন শিক্ষক ছিলেন এবং মৃত্যুর আগ পর্যন্ত তিনি শিক্ষকতা করে গিয়েছেন শহীদ আহসান উল্লাহ মাস্টার বলেছেন আমি জীবনে যাই হই না কেন আমি একজন শিক্ষক এর চেয়ে বড় পরিচয় আর কিছু হতে পারে না যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন শহীদ আহসান উল্লাহ মাস্টার কে যারা দিনদুপুরে ২০০৪ সালের ৭ই মে ব্রাশফায়ার করে হত্যা করেছে আমরা বিশ্বাস করি আইন মন্ত্রণালয় খুব দ্রুততার সাথে সেসব খুনিদের ফাঁসির রায় কার্যকর করবে।
উল্লেখ আহসান উল্লাহ মাস্টার এমপি টঙ্গী-গাজীপুর-২ আসন থেকে ১৯৯৬ ও ২০০১ সালে দুইবার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৭ সালে দু’দফা পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমাজ সেবামূলক জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে জড়িত ছিলেন। শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সস্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০০৪ সালের ৭ মে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে একদল চিহ্নিত সন্ত্রাসী নোয়াগাঁও স্কুল মাঠে জনসভা চলাকালে জুমা আজানের ঠিক পূর্ব মূহুর্তে প্রকাশ্যে দিবালোকে চলতি সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টার এমপিকে গুলি করে হত্যা করে। এই হত্যা মামলার রায়ে ২০০৫ সালের ১৬ মে ২২ জনের ফাঁসি ও ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়।
আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষ অসহায় প্রতিবন্ধী দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং গণভোজের আয়োজন করা হয় ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here