টঙ্গীতে ডাকাত দলের সাথে পুলিশের বন্দুকযুদ্ধ

0
248
728×90 Banner
গুলিবিদ্ধ ৪ ডাকাত আটক : লুণ্ঠিত মালামাল ও অস্ত্র উদ্ধার

ডেইলি গাজীপুর প্রতিবেদক: টঙ্গীতে রোববার রাতে ডাকাত দলের সাথে পুলিশের বন্দুকযুদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় ৪ ডাকাতকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দুইটি ছোরা, লুণ্ঠিত ল্যাপটপ, মোবাইল ফোন ও নগদ টাকা। আটক ডাকাতদের নাম মমিজ উদ্দিন, মোশারফ, অকলেছ ও ইমরান হোসেন। ডাকাতদের হামলায় একজন এসআইসহ পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন।
জিএমপির টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক জানান, টঙ্গী-আশুলিয়া সড়কে পরিবহনে অস্ত্রের মুখে ডাকাতি করে রোববার দিবাগত রাত ৩টার দিকে স্থানীয় প্রত্যাশা এলাকা দিয়ে টঙ্গীতে ফিরছিল ডাকাতদল। এসময় টঙ্গীর তিলারগাতি এলাকায় টহল পুলিশের সামনে পড়ে ডাকাতদলটি। এ সময় ডাকাতরা পুলিশের উপর হামলা চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। হামলায় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে এসআই আবুল হাসান আহত হন। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে শর্টগানের গুলি ছুড়ে। এতে ডাকাত মমিজ উদ্দিন ও মোশারফের পায়ে গুলিবিদ্ধ হয়। এদেরকে প্রথমে টঙ্গী সরকারি হাসপাতাল ও পরে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়।
অপরদিকে রোববার রাত ৯টার দিকে দেশীয় অস্ত্রসহ ৩ ছিনতাইকারীকে আটক করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ। টঙ্গীর গাজীপুরার সাতাইশ রোডে মাসকো গার্মেন্টের সামনে থেকে তাদের আটক করা হয়।
আটকরা হলেন- নেত্রকোনা সদরের সাতপাই এলাকার জানে উল্লাহর ছেলে ছোটন উল্লাহ, শেরপুর সদরের বাকরাকসার ইমতিয়াজ আলীর ছেলে বিপ্লব ও ল²ীপুরের রামগঞ্জের শ্যামপুরের মৃত ইমাম হোসেনের ছেলে সাগর।
টঙ্গী পশ্চিম থানা ইন্সপেক্টর (অপারেশন) শহিদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন একদল ছিনতাইকারী গাজীপুরা সাতাইশ রোডের মাসকো গার্মেন্টের সামনে অবস্থান করছে। পরে সেখানে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তাদেরকে আটক করা হয়। আটকের সময় তাদের কাছ থেকে ছিনতাইকাজে ব্যবহৃত ৩টি চাইনিজ চাকু, ১টি ক্রিস ও ১টি রাম দা উদ্ধার করা হয়। তিনি আরও জানান, ছিনতাকারী দলটি দীর্ঘদিন যাবত টঙ্গী ও আশপাশ এলাকায় ছিনতাই কাজে জড়িত। এরা বিভিন্ন গার্মেন্টে বেতনের সময় তৎপর হয়ে ওঠে এবং গার্মেন্ট কর্মীদের অস্ত্রের ভয় দেখিয়ে টাকা পয়সা হাতিয়ে নিত। এরা সড়ক মহাসড়কে জ্যামে আটকা পড়া যাত্রীদের অস্ত্রের মুখে সর্বস্ব লুটে নিত। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here