টঙ্গীতে তিন দিনব্যাপী বইমেলার উদ্বোধন

0
71
728×90 Banner
জাহাঙ্গীর আকন্দ : টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ মাঠে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষ্যে ৩ দিনব্যাপী বইমেলা আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতকাল রবিবার বিকেলে বইমেলার উদ্বোধন করেন সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজের গভর্নিং বডি’র সভাপতি ভাষা সৈনিক মোঃ আব্দুল মতিন চৌধুরী। অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন শিক্ষক প্রতিনিধি মোঃ মোস্তফা কামাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৫৪নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, গভর্নিং বডির সদস্য মনসুরুল ইসলাম মিলন, সহকারী প্রধান শিক্ষক আবুল কাশেম, সহকারী অধ্যক্ষ আবুল কালাম আজাদ,আব্দুল মোতালেব প্রমুখ।
নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এবারের বইমেলায় ২৬টির মতো  স্টল বসেছে। একুশের অভিযাত্রা, চিলেকোঠা, সাতকাহন, বর্ণচিত্র, অল্পগল্প, অলকানন্দা, আলোড়ন, বেলাশেষে , ময়ূরাক্ষী সপ্তপদী বিভিন্ন বর্ণিল নামে ও সাজে সেজেছে বইয়ের দোকানগুলো। প্রথম দিনে ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের মেলায় ব্যাপক উপস্থিতি দেখা গেছে।
বক্তারা ছাত্র-ছাত্রীদের প্রতি একাডেমিক বইয়ের পাশাপাশি বই পড়ার গুরুত্ব তুলে ধরে বিভিন্ন যুক্তি উপমা গল্প উপস্থাপনা করেন। পরিবারের প্রতিটি মানুষ যেন বই পড়ার প্রতি আন্তরিক হয় যত্নবান হয় সবার আন্তরিক দৃষ্টি এবং মনোযোগ আকর্ষণ করেন। বইমেলা চলবে প্রতিদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। উদ্বোধন ও আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন শেখ জামাল।
Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here