টঙ্গীতে নুসরাত হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

0
222
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ফেনীর সোনা গাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকান্ডে জড়িত ব্যক্তিদের ফাঁসি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে হবে। তাতে সমাজে এ ধরনের অপরাধ আর কেউ করতে সাহস করবে না। এসব অপরাধের বিচার হলে অপরাধপ্রবণতা কমে আসবে।  সোমবার দুপুরে গাজীপুরের টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘন্টাব্যাপি বাংলাদেশ হিন্দু-বৌদ্দ-খুষ্টান ঐক্য পরিষদ সংগঠনের কর্মীরা নুসরাত হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেন।
উক্ত মানববন্ধনে অমল চন্দ্র ঘোষ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাখি সরকার, ওমল রায়, মনি দাস, গণেশ কর্মকার, করিমল কর্মকার, আশিক রায়, অর্জূন কিং, রাজেশ নাহা, চম্পক ঘোষ, বিপুল দেবনাথ, শপন দাস সহ টঙ্গী ও গাজীপুরের সনাতন ধর্মের নেতৃবৃন্দ।
অমল চন্দ্র ঘোষ বলেন, এই নির্মম ঘটনায় যারা জড়িত, তাদের অবশ্যই ফাঁসি দিতে হবে। বিশেষ করে সম্প্রতি নারী ও শিশু নির্যাতনের মাত্রা বেড়েছে অনেকাংশে। হরহামেশাই পত্রপত্রিকার পাতায় শিশু ধর্ষণের মতো ঘটনা বাড়তে দেখা যাচ্ছে। সঙ্গে বেড়েছে সামাজিক উদ্বেগ। সরকারকে এখন এর লাগাম টেনে ধরতে হবে। তা না হলে সামাজিক অবক্ষয় রোধ করা যাবে না। বক্তারা দাবি করেন, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন নিপীড়ন হবে এবং এতে যারা জড়িত থাকবে, তাদের তাৎক্ষণিক অব্যাহতি দিয়ে দৃষ্টান্তমূলক বিচার দিতে হবে। তা না হলে এই ধরনের ঘটনা বারবার ঘটতে থাকবে। যে পুলিশ কর্মকর্তা নুসরাতের মামলা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করেছেন, তাঁকেও বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।


অপরদিকে, গত রোববার দুপুরে শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতাল ও বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) এর নার্স ও নাসিং কর্মকর্তাগন এক নার্সকে যৌন হয়রানী, প্রাণ নাশের হুমকী ও নার্সিং কর্মকর্তাদের শারিরীক ভাবে লাঞ্চিত করার প্রতিবাদে অত্র হাসপাতাল চত্তরে মানববন্ধন করেন। কর্মরত সিনিয়র ষ্টাফ নার্স লিলিকে যৌন হয়রানী ও প্রাণ নাশের হুমকী প্রদানকারী কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালের পরিচালক ডা: আমিরুল হাসানের দ্রুত অপসারন ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নী চিকিৎসক কর্তৃক নার্সিং কর্মকর্তাদের শারিরীক ভাবে লাঞ্চিত করার প্রতিবাদে এ মানববন্ধন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here