টঙ্গীতে হ্যান্ডকাপসহ ওয়ারেন্টভুক্ত আসামীর পলায়ন,পিঠ বাচাঁতে গনগ্রেফতার

0
250
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরের টঙ্গী জিন্নাত মহল্লায় মসজিদের ভিতরে থেকে হাতকড়াসহ হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামী টিপু (৩৩) পুলিশের কাছ থেকে পালিয়ে গেছে। এসময় পুলিশের উপর হামলা করার অভিযোগে ও নিজেদের পিঠ বাচাঁতে নিরীহ লোকজনসহ ১০ জনকে গ্রেফতার করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ সর্টগানের ৬ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। গত রোববার রাতে এ ঘটনাটি ঘটেছে।
মামলা ও এলাকাবাসি সূত্রে জানা যায়, রাত সাড়ে সাতটার দিকে ২০১৫ ইং সালের টঙ্গী থানার মঙ্গল চাঁন হত্যা মামলা নং ৬০(৬) ১৫ এর ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী টিপু অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই এলাকায় একটি অভিযান পরিচালনা করে। এসময় টঙ্গী পশ্চিম থানা পুলিশ পরিদর্শক (অপারেশন) সহিদুর রহমানের নেতৃত্বে এসআই বিল্লাল হোসেন, রকিবুল হাসান, পিএসআই শাখাওয়াত, এএসআই শহিদুল ইসলাম খান, কনস্টেবল শামিমসহ একদল পুলিশ টিপুকে এলাকার মসজিদের ভিতর থেকে গ্রেফতার করে। টিপুর লোকজন এতে বাধা দিলে উভয় পক্ষের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। এরই এক পর্যায়ে আসামী হাতে পড়ানো হ্যান্ডকাপ নিয়ে পালিয়ে যায়। পালানোর কাজে সহায়তাকারী ও আইনী কাজে বাধাদানের অভিযোগে তার মামা সাবেক কাউন্সিলর মো. সেলিম হোসেনকে (৫০) গ্রেফতার করা হলে এলাকাবাসির সাথে পুলিশের মরামারি, ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এতে পুলিশ পরিদর্শক (অপারেশন) সহিদুর রহমান, এসআই বিল্লাল হোসেন, রকিবুল হাসান, পিএসআই শাখাওয়াত, এএসআই শহিদুল ইসলাম খান ও কনস্টেবল শামিম সামান্য আহত হয়। খবর পেয়ে থানা পুলিশের এসআই আঃ মালেক, এএসআই ইয়াসিন আরাফাতসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সর্টগানের ৬ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে জড়োবদ্ধ জনতাকে ছত্রভঙ্গ করে দেয়। আহতদের শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। পরে পুলিশ ঐ স্থানে পুনরায় অভিযান চালিয়ে নিরীহ খেটে খাওয়া উৎসুক লোকজনসহ আরও ৯ জনকে গ্রেফতার করে। এরা হলেন, মুন্নি বেগম (৩৫), জোসনা (৩০), জাহিদুল ইসলাম মিথুন (২৫), রাজু (২০), কামরুল হাসান (২০), আকাশ হোসেন (১৮), রেখা (৩০), সানোয়ার হোসেন (৩২) ও রুহুল আমিন (৪০)।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে এসআই বিল্লাল হোসেন বাদী হয়ে ১৭ জনকে এজাহার নামীয় আসামী ও ২৫/৩০ জনকে অজ্ঞাত আসামী করে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের শেষে গতকাল সোমবার গাজীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here