টঙ্গীতে শিল্প কারখানায় মালামাল প্রবেশে ওয়ার্ড কাউন্সিলরের বাঁধা

0
544
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টঙ্গীতে শিল্প কারখানায় মালামাল প্রবেশে ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলীমের বাঁধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে শিল্পকারখানার মালিকদের মধ্যে হতাশা বিরাজ করছে। ব্যহত হচ্ছে কারখানার উৎপাদন। এতে সরকারের দেয়া নির্ধারিত রাজস্ব দিতে ব্যাগাত সৃষ্টি হবে। ক্ষতিগ্রস্থ হবে কারখানা কর্তৃপক্ষ এবং রাষ্ট্র। এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষ গাজীপুর সিটি কর্পোরেশনের ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলীমের বিরুদ্ধে শিল্প কারখানার মালিকদের বিভিন্ন ধরনের হুমকি ও কারখানার কাঁচামাল প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে ।

টঙ্গীর মুদাফা ভাদাম এলাকা দীর্ঘদিন যাবত সুনামের সহিত ব্যাবসা করে আসছে তামিসনা গ্রুপের কয়েকটি প্রতিষ্ঠান । তাসিনা কর্তৃপক্ষ জানায়, দীর্ঘদিন যাবত তারা সুনামের সহিত ব্যাবসা পরিচালনা করে আসছে। আমাদের ব্যবসা প্রতিষ্ঠানগুলো এলাকার সাধারণ মানুষের সহযোগীতায় চালিয়ে আসছি। দেশের বর্তমান পরিস্থিতি সরকারের নির্দেশনা মেনে আমরা কারখানা বন্ধ রেখেছি দীর্ঘদিন যাবত। এর মধ্যে বিদেশ থেকে আনা বিভিন্ন মালামাল কোর্ট থেকে ছাড়িয়ে নেয়ার জন্য আমাদের উপর চাপ সৃষ্টি করেছে কর্তৃপক্ষ। সে কারণে আমরা মালামালগুলো কারখানায় ঢুকানোর চেষ্টা করে আসছিলাম। হঠাৎ স্থানীয় কাউন্সিলর আব্দুল আলীম আমাদের মালামালের গাড়ীসহ অতীব জরুরী কাজে নিয়োজিত গাড়ীগুলো প্রবেশে বাধা দিচ্ছে এলাকাবাসীর অজুহাত দেখিয়ে আমাদেরকে বিভিন্ন ভাবে হয়রানির করার চেষ্টা চালাচ্ছে। দীর্ঘদিন যাবত আমাদের কারখানার সুতা, ড্রাম, ও অন্যান্য মালামাল স্বল্প দামে ক্রয় করতো গাজীপুর সিটি কর্পোরেশনের ৫২নং ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর আব্দুল আলীম। তারপরও সে আমাদের কাছে অনৈতিকভাবে আরো বিভিন্ন কিছু দাবী করে। অথচ গত কয়েক মাস যাবত ব্যাবসায়িক মন্দার কারনে আমরা তাকে সুতা ও অন্যান্য মালামাল দিতে পারছিনা। আব্দুল আলীম কাউন্সিলর সেই ক্ষোভে আমাদের নানান অজুহাতে মালামালের গাড়ি কারখানায় প্রবেশে বাধা সৃষ্টি করছে এবং আমাদের বিরুদ্ধে এলাকাবাসীকে উত্তেজিত করার চেষ্টা চালাচ্ছে। আলীমের লোকজন গত ২৭.০৩.২০২০ ইং তারিখ, ১৩.০৪.২০২০ইং তারিখ, ১৪.০৪.২০২০ইং তারিখ ও ২৩.০৪.২০২০ ইং তারিখে আমাদের কারখানার মালামাল প্রবেশে বাধা সৃষ্টি করে। এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ, পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়। পরে সে কিছুদিন বিরত থাকলেও গত ২৩ এপ্রিল গভীর রাতে আমাদের মালামালের গাড়ী প্রবেশে বাধা দেয় এবং ড্রাইভারকে মারধর করে। এক পর্যায়ে তাদেরকে হুমকি দিয়ে গাড়ির চাবি কেড়ে নেয়। এতে আমাদের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। এ ধরণের ঘটনা প্রায়ই ঘটিয়ে থাকে স্থানীয় কাউন্সিলর। এ ভাবে একের পর এক আমাদের হয়রানি করা হলে আমাদের পক্ষে ব্যাবসা করা কঠিন হবে। আমরাও সরকারের নির্ধারিত রাজস্ব দিতে পারবো না। এতে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হবে, ক্ষতি হবে আমাদের শিল্প মালিক ও রাষ্ট্রের।
এবিষয়ে জিসিসি ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলীম বলেন, মুদাফা ও ভাদাম এলাকার মুল সড়কের কাজ চলায় কোন যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না তাই বিকল্প হিসেবে আশুলিয়া রুট থেকে আসা একটি নতুন রাস্তা দিয়ে তামিসনা গ্রুপের মালামালের গাড়ি এলাকায় ঢুকছে। রাস্তাটি মাটির হওয়ায় খুবই ঝুঁকিপূর্ণ। অথচ এরা প্রতিটি গাড়িতে ৫ থেকে ৬ টন কাচামাল নিয়ে গাড়িগুলো প্রবেশের কারণে পুরাতন ব্রীজের সমস্যা হতে পারে। তাই এলাকাবাসী গাড়িগুলো আটক করে পুলিশে খবর দেয়। পরে টঙ্গী পশ্চিম থানার এসআই আশিকুল হক ঘটনাস্থলে এসে গাড়ি আটক করে গাড়ির চাবী দিয়ে যায়। আমি কাউকে কোন প্রকার হুমকি বা কারো কাছ থেকে গাড়ির চাবি নেই নাই।
এবিষয়ে টঙ্গী পশ্চিম থানার এসআই আশিকুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তামিসনা গ্রুপের গাড়িগুলো অতিরিক্ত মালামাল নিয়ে এলাকায় প্রবেশ করলে এলাকাবাসী বাধা দেয় এবং থানায় খবর দিলে আমি গভীর রাতে ঘটনাস্থলে গিয়ে একটি গাড়ির চাবি জব্দ করি। জব্দ করা গাড়ির চাবি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলীমের কাছে দিয়ে আসি। তার পর কি হয়েছে তা আমার জানা নাই।
এ ব্যাপারে গাজীপুর সিটি কর্পোরেশনের (সিইও) আমিনুল ইসলাম বলেন, তামিসনা গ্রুপের মালামালের গাড়ি যাতায়াতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কোন বাধা দেয়া হয়নি। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর যে সমস্যা সৃষ্টি করেছিল আমি পূর্বেই তার সমাধান করে দিয়েছি। এরপরও যে সমস্যা সৃষ্টি হয়েছে কারখানা কর্তৃপক্ষ আমাকে অবহিত করেনি,করলে আমি ব্যবস্থা নিতাম। আমাদের দেশের অর্থনৈতিক প্রধান চালিকা শক্তি শিল্পকারখানা। বর্তমান পরিস্থিতিতে কাউন্সিলর আব্দুল আলিম মোল্লার দ্বারা শিল্প কারখানার গাড়ী প্রবেশে বাধা দেওয়ায় এটা অত্যন্ত নিন্দনীয় ও অনাকাঙ্খিত। এটা কোন মতেই মেনে নেয়া যায় না। আমি ওয়ার্ড কাউন্সিলরকে শর্তক করে দিয়েছি। এরপরও এমন অপ্রীতিকর ঘটনা ঘটলে অবশ্যই ব্যাবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, শিল্প কারখানার মালিকরা যে সমস্যাগুলোর কথা বলেছে তা আমাদের জানা রয়েছে। আমরা এর আগে তাকে (আব্দুল আলীম) কাউন্সীলরকে একাধীকবার সতর্ক করেছি। তবে শিল্প কারখানার মালিকদের পুনরায় সমস্যা করলে আমরা ঊর্ধ্বতন কতৃপক্ষকে জানাব।
এঘটনায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেন বলেন, শিল্প কারখানার মালামাল আনা নেওয়া বা যে কোন বিষয় দেখার জন্য প্রশাসন রয়েছে। এসব বিষয়ে ওয়ার্ড কাউন্সিলরদের বাধা দেওয়া বা কোন প্রকার হয়রানি করা এখতিয়ার বহিভূত। এ ধরনের কোন বিষয়ের প্রমাণ পাওয়া গেলে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, ৫২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলীম মোল্লার ছেলে টঙ্গী থানা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান কানন মোল্লার বিরুদ্ধে ব্লাক মেইল করে একাধিক ব্যবসায়ীদের টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এছাড়াও সে বিবাহের তথ্য গোপন রেখে ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছে। এ ব্যাপারে স্থানীয় ছাত্রলীগ নেতাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here