টঙ্গীতে শ্রমিক নেতা শহীদুল হত্যার ঘটনায় গ্রেফতার ৩

0
73
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরের টঙ্গীতে শ্রমিক নেতা শহীদুল হত্যাকাণ্ডের ঘটনায় এজহারনামীয় তিনজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে তাড়াহুড়া না করে হত্যার প্রকৃত রহস্য উদঘাটনে তদন্ত শুরু করেছে শিল্প পুলিশ। রোববার দুপুর সাড়ে ৩টার দিকে জিএমপির হেড কোয়ার্টারের কনফারেন্স রুমে গাজীপুর মেট্রোপলিটন ও শিল্প পুলিশ যৌথভাবে এক প্রেস ব্রিফিং করেছে।
গ্রেফতাররা হলেন- ১ নম্বর আসামি ও বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশনের টঙ্গী পশ্চিম থানা কমিটির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম (৩৫), একই সংগঠনের সদস্য ও ৩ নম্বর আসামি মো. রাসেল মণ্ডল (৩২) ও ৬ নম্বর আসামি ম্যানেজার হানিফ (৪০)।
এদের মধ্যে রাসেল মণ্ডলকে নরসিংন্দী জেলার মাধবদী থেকে শনিবার গ্রেফতার করে শিল্প পুলিশ। পরে রোববার তাকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এছাড়া মামলার ৬নং আসামি ম্যানেজার হানিফকে রোববার সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার ধলা নয়াপাড়া এলাকা থেকে এবং মামলা রজুর একদিনের মাথায় মামলার প্রধান আসামি মাজহারুল ইসলামকে টঙ্গী পশ্চিম থানা পুলিশ গ্রেফতার করে। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত তিন আসামির কেউ এ ঘটনার দায় স্বীকার করেননি।
ব্রিফিংয়ে উপপুলিশ কমিশনার মো. মাহবুব-ইজ- জামান জানান, ঈদের আগে মে মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ ছিল। তবে সেখানে অস্থিতিশীল ঘটনার উদ্ভব হওয়ার মতো কোনো পরিস্থিতি ছিল না। ঘটনার দিন ২৫ জুন সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশনের গাজীপুর জেলা শাখার সভাপতি শহীদুল ইসলাম বকেয়া পাওনা আদায় করে দেওয়ার লক্ষ্যে সংগঠনের নেতা মোস্তফা, শরীফ ও আক্কাসকে নিয়ে কারখানার সামনে যান। তারা শ্রমিকদের সঙ্গে কথা বলে ফেরার পথে কারখানার কাছে প্রতিপক্ষ অপর একটি শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। উপর্যুপরি কিল-ঘুসি-লাথিতে শহীদুল আহত হলে হাসপাতলে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশনের পক্ষে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি কল্পনা আক্তার বাদী হয়ে টঙ্গী পশ্চিম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
প্রেস ব্রিফিংয়ে শিল্প পুলিশের টঙ্গী জোনের এএসপি মোশারফ হোসেন, জিএমপি এসি মিডিয়া মো. আসাদুজ্জামান, টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ শাহ আলমসহ জিএমপি দক্ষিণ বিভাগের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশনের গাজীপুর জেলা শাখার সভাপতি শহীদুল ইসলাম গত ২৫ জুন টঙ্গীর সাতাইশে ‘প্রিন্স জ্যাকার্ড সোয়েটার লিমিটেড’ কারখানায় বকেয়া বেতন আদায়ের জন্য আন্দোলনরত শ্রমিকদের পক্ষে ভূমিকা রাখতে গিয়ে প্রতিপক্ষের হামলায় নিহত হন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here