টঙ্গীতে স্ত্রী হত্যা,স্বামী আটক,বিচারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন( ভিডিও )

0
284
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টঙ্গীতে যৌতুকের দাবীতে স্বামী কর্তৃক স্ত্রীকে হত্যার প্রতিবাদে আজ বৃহস্পতিবার এলাকাবাসীর মানববন্ধন ও প্রতিবাদ সভা টঙ্গীর কলেজ গেইট এলাকায় অনুষ্ঠিত হয়েছে। এ ঘটনায় পুলিশ স্বামী সাবিক মৃধাকে আটক করেছে। এব্যাপারে আজ বিকেলে টঙ্গীর চেরাগআলী মার্কেট ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ঘাতক সাকিব মৃধার ফাঁসির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, নিহত টুম্পার মা মমতাজ বেগম, ভাই সাজিদ আহমেদ, নানা আবু হানিফ, কবির হোসেন, আল আমিন, খোরশেদ আলম, সেলিনা আক্তার, রেহেনা বেগম, আখি ইসলাম, সবনম খান প্রমুখ।
জানা যায়, গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানার ইসলামপুর (দত্তপাড়া) আলম মার্কেট এলাকার মাইনুল ইসলাম টিটুর মেয়ে তানজিনা ইসলাম টুম্পা (২০)। যৌতুকের দাবিতে টুম্পার স্বামী ও তার পরিবারের সদস্যরা তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। স্বামী সাকিবের ফাঁসির দাবিতে স্থানীয় এলাকাবাসী দত্তপাড়া এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা ময়নমনসিংহ মহাসড়কের কলেজ গেইট এলাকায় এসে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। এ প্রতিবাদ সভায় স্থানীয় এলাকাবাসী বক্তব্য রাখেন।
এ সময় বক্তারা বলেন, যৌতুকের জন্য টুম্পার ওপর প্রায়ই নির্যাতন চলতো। টুম্পার সুখের জন্য তার স্বামী সাকিব মৃধাকে এ পর্যন্ত প্রায় ৪ লাখ টাকার ফার্নিচার, একটি মোটরসাইকেল ও প্রায় ১৫ লাখ টাকার যৌতুক দেয়া হয়েছে। কিন্তু এত কিছু দেয়ার পরও সাকিবের চাহিদার পূরণ করতে পারেনি। বেশ কিছুদিন পূর্বে ব্যবসা করার অজুহাত দেখিয়ে টুম্পাকে যৌতুক এনে দেয়ার জন্য চাপ দিচ্ছিল সাকিব ও তার বাবা-মা। কিন্তু টুম্পা রাজি না হওয়ায় তার ওপর প্রায়ই নির্যাতন চালানো হতো। নির্যাতনে অতিষ্ঠ হয়ে টুম্পা তার বাবার বাড়িতে গিয়ে আশ্রয় নেয়। জীবনের নিরাপত্তাহীনতার আশঙ্কার কথা জানিয়ে টুম্পা পরবর্তীতে স্বামীর বাড়িতে আর না দেয়ার জন্য তার বাবা-মাকে অনুরোধ জানায়। স¤প্রতি টুম্পাকে জোরপূর্বক ছিনিয়ে নিতে স্বামী সাকিব দলবল নিয়ে শ্বশুর বাড়িতে হামলা করে। এ ঘটনায় থানায় জিডি করেন টুম্পার নানা আবু হানিফ। কিন্তু অবশেষে স্থানীয় প্রভাব খাটিয়ে একধরনের জোর করেই টুম্পাকে শ্বশুর বাড়িতে নেয়া হয়। সেখানে যাওয়ার কয়েক দিন পরই এ ঘটনা ঘটে।
বক্তারা আরো বলেন, দুই বছর আগে একই এলাকার (আলম মার্কেট) সাইদ মৃধার ছেলে সাকিব মৃধার সাথে টুম্পার বিয়ে হয়। বয়স কম ও স্কুলে লেখাপড়া করায় তাদের পরিবার বিয়েতে রাজি ছিল না। কিন্তু স্থানীয় প্রভাব খাটিয়ে একধরনের জোর করেই টুম্পাকে সাকিবের সাথে বিবাহ দিতে বাধ্য করা হয়। বিয়ের আগে কথা ছিল, টুম্পা পরীক্ষায় পাস করলে তাকে লেখাপড়ার সুযোগ দিতে হবে। টুম্পা এ বছর ৪.৮৯ পয়েণ্ট পেয়ে কৃতিত্বের সাথে এসএসসি পাস করার পর কলেজে ভর্তির জন্য তার স্বামী ও শ্বশুর-শাশুড়িকে অনুরোধ জানায়। কিন্তু তারা কলেজে ভর্তি হতে টুম্পাকে নিষেধ করে এবং সাকিবের কথিত ব্যবসার কথা বলে যৌতুকের জন্য তাকে চাপ দিতে থাকে। গত মঙ্গলবার সকালে টুম্পার শ্বশুর বাড়ি থেকে ফোনে জানানো হয় টুম্পা ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

টুম্পার নানা আবু হানিফ অভিযোগ করে বলেন, টুম্পাকে পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। আমরা টুম্পাকে ঝুলন্ত অবস্থায় পাননি। এমনকি পুলিশকেও খবর দেয়া হয়নি। বরং আমরা টুম্পার শ্বশুর বাড়িতে যাওয়ার আগেই লাশ হাসপাতালে নিয়ে যায় সাকিব ও তার স্বজনরা।
এ দিকে নিহত টুম্পার সুরতহাল প্রতিবেদন প্রস্তুতকারী টঙ্গী পূর্ব থানার এসআই সেলিম এ প্রতিনিধিকে জানান, টুম্পার লাশ তারা হাসপাতালে পেয়েছেন এবং সেখানেই সুরতহাল করেছেন। গলায় ফাঁসির দাগ ছাড়া শরীরে আর কোনো আঘাতের চিহ্ন পাননি বলেও তিনি জানান। ময়নাতদন্ত রিপোর্টের পরই মৃত্যুর কারণ জানা যাবে। টুম্পার স্বামী সাকিবকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় টুম্পার স্বামী সাবিক মৃধা, শাশুড়ি তাসলিমা, শ্বশুর সাইদ মৃধাকে আসামী করে টঙ্গী পূর্ব থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। যাহার মামলা নং-১৪/২৪৫।

 

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here